তৃণমূলের শাসানিতে ঘরছাড়া BJP কর্মীরা

সাহেবগঞ্জ (ঝাড়খণ্ড) : পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের পর ঘরছাড়া রাজ্যের BJP কর্মী ও সমর্থকদের একাংশ। প্রায় ২০০ জন আশ্রয় নিয়েছেন ঝাড়খণ্ডের সাহেবগঞ্জের একটি মাড়োয়ারি ধর্মশালায়। ঘরছাড়াদের অভিযোগ, তৃণমূল কংগ্রেস ও পুলিশের শাসানির জেরে প্রাণের ভয়ে পালাতে হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে ভিটেমাটি ফিরে পাওয়ার আবেদনও করেছে তারা।


গন্ডগোল শুরু সেই পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমা দেওয়ার সময় থেকে। নির্বাচন যত এগিয়েছে, বেড়েছে হিংসা-হানাহানি। ঘটেছে একাধিক অপ্রীতিকর ঘটনা। নির্বাচন পরবর্তী হিংসাও চলছে একাধিক জেলায়। ফল প্রকাশের পর রাজ্যে প্রধান বিরোধী হয়ে উঠে এসেছে BJP। ফলত BJP-র অভিযোগ, ধমকিয়ে চমকিয়ে রাজ্য থেকে তাদের কর্মী-সমর্থকদের তাড়াতে চাইছে তৃণমূলের দুষ্কৃতীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় ২০০ জন BJP নেতাকর্মী ও তাদের পরিবারের সদস্য প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডে গিয়ে আশ্রয় নিয়েছে। এক মাড়োয়ারি ধর্মশালায় থাকার ব্যবস্থা হয়েছে তাদের। জানা গেছে, এরা সবাই মালদা জেলার বাসিন্দা। তবে নিরাপত্তার কারণেই সামনে আসতে চাইছেন না কেউই। মানসিক দ্বন্দ্ব ও নিরাপত্তাহীনতায় ভুগছে তারা। 


সাহেবগঞ্জ থেকে BJP-র কর্মী-সমর্থকরা ইনাডুকে জানিয়েছে, পঞ্চায়েত ভোটে জয়ের পর সার্টিফিকেট নিতে যাওয়ার সময় থেকে হুমকি দেওয়া শুরু করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। সার্টিফিকেট দেওয়া হয়নি জয়ী প্রতিনিধিদেরও। তৃণমূলের লোকজন হুমকি দিয়েছে, পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েত ও অন্য সব পদে তৃণমূলকে সমর্থন করতে হবে। না হলে ঘরে আগুন লাগিয়ে দেওয়া হবে। মেয়েদের তুলে নিয়ে যাওয়া হবে।