ভয়ঙ্কর অভিযোগ! সাড়ে ১৭কোটি টাকা ঘুষ নিয়েছে প্রতিরক্ষা মন্ত্রকের অফিসাররা


নয়াদিল্লি: ভয়াবহ দুর্নীতির অভিযোগ উঠল মোদী সরকারের বিরুদ্ধে। প্রতিরক্ষা মন্ত্রকের আধিকারিকদের বিরুদ্ধে কয়েক কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ এনেছে ইউক্রেন। তাদের সঙ্গে প্রতিরক্ষা সংক্রান্ত চুক্তি করার সময় এই ঘটনা ঘটে বলে অভিযোগ।

অভিযোগ An-32 এয়ারক্রাফটের জন্য কিছু জিনিসপত্র কিনতে ভারতের সঙ্গে ইউক্রেনের চুক্তি হয়। 'ইন্ডিয়ান এক্সপ্রেস'-এর দেওয়া রিপোর্ট অনুযায়ী, ইউক্রেনের ন্যাশনাল অ্যান্টি-কোরাপশন ব্যুরো ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে আইনি সহায়তা চেয়েছে।

রেকর্ডে দেখা যাচ্ছে, ইউক্রেনের এক সংস্থার সঙ্গে ভারতের হিন্দুস্তান অ্যারোনটিক্সের একটি প্রতিরক্ষা চুক্তি হয় ২০১৪-র নভেম্বরে। এর ১১ মাস পরে আরও একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ইউক্রেনের অভিযোগ ভারতের অফিসারদের ১৭.৫ কোটি টাকা ঘুষ দেওয়া সত্বেও চুক্তির কিছু শর্ত এখনও পূরণ হয়নি। এমনটাই জানিয়েছেন ইউক্রেনের ন্যাশনাল অ্যান্টি-কোরাপশন ব্যুরোর চিফ। ইউক্রেনকে সাহায্য করার নামেই নাকি ওই ঘুষ চেয়েছিল ভারতীয় অফিসারেরা।

এই ঘটনার তদন্ত করছে ইউক্রেনের ন্যাশনাল অ্যান্টি-কোরাপশন ব্যুরো।

বৃহস্পতিবার এই ইস্যুতে মোদীকে তোপ দাগলেন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। তিনি এদিন ট্যুইট করে বলেন, 'মোদীজি অবিলম্বে আপনার দুর্ণীতিগ্রস্ত অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।'