হাসপাতালও আর সুরক্ষিত নয়, স্বামীর হাতে অত্যাচারিত মহিলার ভয়ঙ্কর অভিজ্ঞতা


বাড়ি, হাসপাতাল বিপদ দুই জায়গাতেই। প্রবল আতঙ্কে দিন কাটাচ্ছেন গৃহবধূ।

বাড়িতে দিন দিন স্বামীর কাছে জুটত চরম অত্যাচার। স্বামীর নির্যাতনে আহত হয়ে মহিলা ভর্তি হলেন হাসপাতালে। সেখানেও রক্ষা পেলেন না তিনি। হাসপাতালের কর্মীর কাছে ধর্ষণের শিকার হলেন তিনি।

খালের জলে ধুয়ে হাসপাতালের রোগীদের পোশাক শুকোয় মাঠে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তেলেঙ্গানার ওসমানিয়া হাসপাতালে ভর্তি এক মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে ওই হাসপাতালের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে।

জানা গিয়েছে, স্বামীর কাছে মার খেয়ে হাতে আঘাত পান ওই মহিলা। তিনি হাসপাতালের চিকিৎসার জন্য গিয়েছিলেন। ওয়েটিং রুমে বসে থাকার সময় সেখান থেকে হাসপাতালের এক কর্মী ওই মহিলাকে আলাদা করে নিয়ে উপরের তলায় নিয়ে যায়। সেখানেই মহিলাকে ওই কর্মী ধর্ষণ করে বলে অভিযোগ।

ইতিমধ্যে ভি নাগারাজু নামে ওই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে হাসপাতালের হোম গার্ড ওমর এলাহিকে। কারণ এলাহি পুরো ঘটনাটি দেখলেও নাগারাজুকে থামাননি।

জানা গিয়েছে, ঘটনার পরেই প্রবল আতঙ্কে রয়েছেন নির্যাতিতা ওই মহিলা। ওসমানিয়া হাসপাতাল তেলেঙ্গানার প্রথম সারির একটি সরকারি হাসপাতাল। চিকিৎসা পরিষেবার যথেষ্ট উন্নত ও আধুনিক। এ রকম একটি ঘটনা সামনে আসার পরেই প্রশ্ন উঠছে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও।