গায়ে পা লাগায় লেবার রুমেই প্রসূতিকে মার ক্ষিপ্ত চিকিৎসকের


প্রসব চলাকালীন প্রসূতির পা লেগে গিয়েছিল চিকিৎসকের গায়ে। ফিনকি দিয়ে খানিকটা রক্তও লেগেছিল তাঁর পোশাকে। অভিযোগ, এতেই প্রবল ক্ষিপ্ত হয়ে সদ্য প্রসূতিকে লেবার রুমের ভিতরেই মারধর করলেন প্রসূতি বিশেষজ্ঞ মালানি সোরেন। এই ঘটনায় প্রসূতির পরিবারের তরফে ওই মহিলা চিকিৎসকের বিরুদ্ধে  সিউড়ি সদর হাসপাতালের সুপারের কাছে লিখিত অভিযোগ জানান হয়।

সোমবার প্রসব যন্ত্রণা নিয়ে সিউড়ি সদর হাসপাতালে ভরতি হন বছর ছাব্বিশের সাবিনা খাতুন। তার বাড়ি শহরের রুটি পাড়ায়। মঙ্গলবার তিনি একটি সন্তানের জন্ম দেন। সেই সময় সিউড়ি সদর হাসপাতালে কর্তব্যরত ছিলেন মহিলা বিশেষজ্ঞ চিকিৎসক মানালি সোরেন। সাবিনার অভিযোগ, তাঁকে বিনা কারণে মারধর করেন মানালি সোরেন। ওই প্রসূতি আরও অভিযোগ জানান যে অকারণে তাঁকে মারধরের পাশাপাশি লেবার রুমে থাকা অন্যান্য মহিলাদেরও অত্যন্ত খারাপ ভাষায় গালিগালাজ করেন ওই চিকিৎসক। এছাড়াও প্রসব যন্ত্রণায় ছটফট করতে থাকা মহিলাদের সঙ্গে অত্যন্ত বাজে ব্যবহার করছিল নার্সরাও।

সাবিনার আত্মীয়া রুবি বিবির অভিযোগ, "আমাদের মেয়ে প্রতিবাদ করেছে। তাই হেনস্তা হতে হয়েছে তাঁকে। আমাদের সঙ্গে যে ঘটনা ঘটেছে, আমরা চাই না অন্য কারুর সঙ্গে এমনটা ঘটুক। পুরো ঘটনা লিখিতভাবে হাসপাতালের সুপারকে জানানো হয়েছে। সুপার শোভন দে, বিষয়টি খতিয়ে  দেখার আশ্বাস দিয়েছেন।" যদিও অভিযুক্ত চিকিৎসক মানালী সোরেনের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে, উনি প্রশ্নের কোনও উত্তর না দিয়েই ফোন কেটে দেন। তবে চিকিৎসকদের হাতে রোগীকে মারধরের ঘটনায় ফের একবার হাসপাতালে রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।