ফের পিছিয়ে গেল কুমারস্বামীর শপথগ্রহণ, কর্ণাটক নাটকের কিছুতেই যবনিকা পতন হচ্ছে না


বিধানসভায় বিএস ইয়েদুরাপ্পার পদত্যাগের খবর শোনার পরই কংগ্রেস-জেডিএস শিবিরে উচ্ছ্বাস শুরু হয়ে যায়। লিঙ্গায়েত নেতা ইয়েদুরাপ্পার আবেগমথিত ভাষণ উত্তর বিরোধী জোটই যে সরকারে আসতে চলেছে তা একপ্রকার স্পষ্ট হয়ে গিয়েছিল। তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পরই এইচডি কুমারস্বামী রাজ্যপাল বাজুভাই বালার কাছে পৌঁছে গিয়েছিলেন তাঁদের সরকার গঠন করতে দেওয়া হোক সেই প্রস্তাব নিয়ে।

রাজ্যপাল সেই প্রস্তাবে সাড়া দেন। বাজুভাই বালার সঙ্গে দেখার করে এসে সাংবাদিক বৈঠক করে কুমারস্বামী জানিয়ে দেন, সোমবার মুখ্যমন্ত্রী হিসাবে তিনি শপথ নিতে চলেছেন। সোমবার দুপুর ১২টা ৩০ মিনিট নাগাদ শপথ নেবেন।
 
মমতা বন্দ্যোপাধ্যায়, এন চন্দ্রবাবু নাইড়ু, কেসি রাও সহ সমস্ত আঞ্চলিক নেতাদের তিনি শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানাচ্ছেন বলেও জানিয়ে দেন। একইসঙ্গে কংগ্রেস চেয়ারপার্সন সোনিয়া গান্ধী ও সভাপতি রাহুল গান্ধীকেও আমন্ত্রণ জানিয়েছেন বলে জানান কর্ণাটকের ভাবী মুখ্যমন্ত্রী।

তবে রাতের দিকে জেডিএস নেতা দানিশ আলি ঘোষণা করেন, সোমবার কংগ্রেস নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকী থাকায় সেদিন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন না কুমারস্বামী। বদলে বুধবার ২৩ মে দুপুর ১২টা ৩০ মিনিট নাগাদ শপথগ্রহণ অনুষ্ঠান হবে।