অ্যাপের মাধ্যমে কর্ণাটকের ২৫ লক্ষ মানুষের সঙ্গে যোগাযোগ প্রধানমন্ত্রীর


বেঙ্গালুরু: নিজের অ্যাপের মাধ্যমে কর্ণাটকের ২৫ লক্ষ মানুষের সঙ্গে ভিডিওতে কথাবার্তা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি-র পক্ষ থেকে এমনই জানানো হয়েছে। দাবি করা হয়েছে, মোদীই বিশ্বের একমাত্র নেতা যিনি এই অভিনব প্রযুক্তির মাধ্যমে মানুষের সঙ্গে যোগাযোগ রাখেন।

বিজেপি-র তথ্য-প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত আধিকারিক অমিত মালব্য জানিয়েছেন, কর্ণাটকে বিধানসভা নির্বাচনের প্রচার চলাকালীন বিজেপি-র তফশিলি জাতি-উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি ও বস্তি শাখার কর্মীদের সঙ্গে 'নমো' অ্যাপের মাধ্যমে কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি এই অভিনব পন্থা অবলম্বন করে কর্ণাটকে দলীয় প্রার্থী, কৃষক, মহিলা ও যুব শাখার কর্মী, সমর্থক সহ ২৫ লক্ষ মানুষের সঙ্গে কথা বলেছেন এবং তাঁদের প্রশ্নের জবাব দিয়েছেন। আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে অ্যাপের মাধ্যমে আরও অনেক মানুষের সঙ্গে যোগাযোগ করবেন প্রধানমন্ত্রী।

মালব্য আরও বলেছেন, মোদী বরাবরই অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে মানুষের সঙ্গে যোগাযোগ করেন। কর্ণাটকে নির্বাচনের প্রচারে তিনি অ্যাপ কাজে লাগিয়েছেন। দলের সব শাখার কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন তিনি। দলীয় কর্মীরাও সরাসরি প্রধানমন্ত্রীকে বার্তা পাঠাতে পেরেছেন। এই পদ্ধতির মাধ্যমে তৃণমূল স্তরের কর্মীদের যেমন উৎসাহিত করা সম্ভব হয়েছে, তেমনই সরকারের কাজকর্মের বিষয়ে তাঁদের সব তথ্য দেওয়া যাচ্ছে। রাজনীতিতে এটা অভিনব ঘটনা। এর ফলে বিজেপি-র মতো ক্যাডার-বিশিষ্ট দলের উপকার হবে।