নেশামুক্তি কেন্দ্রে ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ


সোনারপুর : এক ব্যক্তিকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠল সোনারপুরে একটি নেশামুক্তি কেন্দ্রের কর্মীদের বিরুদ্ধে। মৃতের নাম রাজেশ চৌধুরি। খবর পেয়ে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

গত সপ্তাহে রাজেশকে ওই কেন্দ্রে ভরতি করা হয়েছিল। পরিবারের অভিযোগ, ভরতির পর থেকেই তাঁকে মারধর করা হত। রবিবার রাত থেকে মারধরের মাত্রা বেড়ে যায়। এমনকী, তাঁকে পর্যাপ্ত খাবারও দেওয়া হত না। মারের চোটেই রাজেশের মৃত্যু হয়েছে বলে তাঁর পরিবারের দাবি। 

ওই কেন্দ্রের এক আবাসিক বলেন, "রাজেশদা আমাদের সঙ্গেই ছিল। এরপর রাজেশদাকে আলাদা করে দেয় নাইটগার্ড। রাজেশদা একটু বেশি চিৎকার করছিল। তাই রবিবার রাতে তার হাতে, পায়ে ও মুখে কাপড় বেঁধে দেওয়া হয়েছিল। এরপর জানলার সঙ্গে বেঁধে রাজেশদাকে কয়েকজন কর্মী বেধড়ক মারধর করে। রাজেশদার চিৎকারে কেউ ঘুমাতেই পারেনি। আমরা প্রতিবাদ করেছিলাম। কিন্তু, ওই কর্মীরা কেউ আমাদের কথা শোনেনি। গতকাল সকালে রাজেশদা মারা যান।" যদিও এপ্রসঙ্গে মুখ খুলতে চায়নি ওই কেন্দ্রের কর্মীরা। 

এরপর গতকাল সকালে রাজেশের পরিবারের সদস্যরা পুলিশে অভিযোগ জানাতে যান। তাঁরা জানান, থানায় প্রায় ৭ ঘণ্টা বসিয়ে রাখার পর অভিযোগ নেয় পুলিশ। মৃতদেহ উদ্ধার করে সোনারপুর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। আজ ময়নাতদন্ত করা হবে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।