‘‌‌হয় দোষীদের ফাঁসি দিন নয় আমাদের গুলি করুন’‌, বললেন কাঠুয়ার নির্যাতিতার মা


সুপ্রিম কোর্টে শুনানি শুরুর দু'‌দিন আগে বিস্ফোরক মন্তব্য করলেন কাঠুয়াকাণ্ডের নির্যাতিতার মা। একটি ইংরেজি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, তাঁর মেয়ে যদি বিচার না পায় তাহলে তাঁদের চারজনকে যেন গুলি করে মেরে ফেলা হয়। ‌কারণ অভিযুক্তরা ছাড়া পেলে তাঁদের বাঁচতে দেবে না। সবার আগে তাঁদের খুন করবে। তাঁদের হাতে মরার থেকে পুলিসের গুলি খেয়ে মরাকে অনেক বেশি সম্মানের বলে মনে করেন তাঁরা।

ঘটনাটি প্রকাশ্যে আসার পর থেকেই নিরাপত্তাহীনতায় ভুগঠে কাঠুয়ার নির্যাতিতার পরিবার। সেকারণেই নির্যাতিতার বাবা মামলাটি জম্মুর বাইরে কোনও আদালতে নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছিল শীর্ষ আদালতে। কারণ কাঠুয়ায় তাঁদের আইনজীবীকে মামলা লড়তে দেওয়া হচ্ছে না। এমনকী চার্জশিটও জমা দিতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছিলেন।  নির্যাতিতার মা অভিযোগ করেছেন মামলাটি যাতে সিবিআইয়ের হাতে যায় সেজন্য তাঁদের উপর চাপ তৈরি করছে স্থানীয় রাজনৈতিক দলের নেতারা। কিন্তু তাঁরা চাইছেন রাজ্য পুলিসের গোয়েন্দারাই মামলাটির তদন্ত করুক। অভিযুক্তদের বাঁচানোর জন্যই সিবিআই তদন্তে করার চাপ তৈরি করা হচ্ছে।

নির্যাতিতার মা আরও অভিযোগ করেছেন, তাঁদের মেয়ে নিখোঁজ হওয়ার অভিযোগ জানানোর পরেও উদ্যোগী হয়নি পুলিস। সাতদিন পর খোঁজাখুঁজি শুরু করে। প্রথম থেকে উদ্যোগী হলে হয়ত তাঁদের মেয়ে বেঁচে থাকত।