যৌন হেনস্থায় অভিযুক্ত হলিউড স্টার মরগ্যান ফ্রিম্যান, প্রাপ্ত 'অস্কার' নিয়ে পর্যালোচনা


একজন নন, একাধিক মহিলার অভিযোগ রয়েছে হলিউডের তুখোর অভিনেতা মরগ্যান ফ্রিম্য়ানের বিরুদ্ধে। অভিযোগ তিনি বিভিন্ন সময়ে মহিলাদের যৌন হেনস্থা করেছেন। আর এই অভিযোগের ভিত্তিতেই পর্যালোচনা করে দেখা হচ্ছে মরগ্যানের প্রাপ্ত অস্কার নিয়ে। লাইফটাইম অ্যাচিভমেন্ট হিসাবে গত জানুয়ারি মাসেই মরগ্যান অস্কারে ভূষিত হন। তবে যৌন হেনস্থার অভিযোগের জেরে সেই পুরস্কার নিয়ে পর্যালোচনা করতে বসেছে স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড।

মরগ্যানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে , তিনি এক মহিলাকে 'গোইং ইন স্টাইল'-এর সেটে হেনস্থা করেন। এই হেনস্থা একদিনের নয়, বহুদিন ধরেই চলেছে বলে দাবি মহিলার। সেই সময়ে বার বার মহিলার স্কার্ট টেনে তোলার চেষ্টা করেন মরগ্যান বলে অভিযোগ। এছাড়াও এই হলিউড স্টার বহু কুশ্রী মন্তব্য করেন বলে দাবি মহিলার। অন্যদিকে, ২০১৩ সালে 'নাও ইউ সি মি' ছবির শ্যুটিং এর সময় আরও এক মহিলাকে ফ্রিম্যান শারীরিক ভাবে নির্যাতন করেছেন বলে অভিযোগ ওঠে।

এখানেই শেষ নয়, সিএনএন এর এক মহিলা সাংবাদিকের দিকেও ঘৃণ্য ভাষায় যৌনতা সম্পর্কীয় মন্তব্য করেন ফ্রিম্যান। সাংবাদিকের অভিযোহ, তিনি সাক্ষাৎকার নিতে গিয়েছিলেন অভিনেতার। সেই সময়ে ওই মহিলা সাংবাদিক ৬ মাসের গর্ভবতী ছিলেন। তাঁর শরীরের দিকে নজর দিয়ে ভুল ঘৃণ্য মন্তব্য করতে থাকেন মরগ্যান ফ্রিম্যান। আর এই সমস্ত অভিযোগের ভিডিও বৃহস্পতিবার সম্প্রচার করেছে সংবাদমাধ্যম সিএনএন। এরপর নড়েচড়ে বসে স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড। পর্যালোচনা শুরু হয় ফ্রিম্যানের অস্কার নিয়ে।