কৈখালিতে সিভিক ভলান্টিয়ার খুন:স্বামী-শাশুড়ির ওপর অত্যাচার, রাগে সুপারি কিলার দিয়ে স্ত্রীকে খুন, জেরায় জানালেন গ্রেফতার স্বামী


কলকাতা:  কৈখালিতে মহিলা সিভিক ভলান্টিয়ার শম্পা দাসের খুনের ঘটনায় গ্রেফতার স্বামী। ধৃত সুপ্রতিম দাসের দাবি, তাঁর ও তাঁর মায়ের উপর দীর্ঘদিন ধরে অত্যাচার চালাতেন শম্পা। নিজের নামে সম্পত্তি লিখে দেওয়ার জন্য শম্পা চাপ দিতেন বলে দাবি। সেই কারণেই সুপারি কিলার নিয়োগ করে স্ত্রীকে খুনের পরিকল্পনা বলে দাবি মৃত সিভিক ভলান্টিয়ারের স্বামীর। খুনের পর গত ২ দিন ধরে পরিচারিকা ও স্বামীকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে নিউটাউন থানার পুলিশ। শেষপর্যন্ত সুপ্রতিম স্ত্রীকে খুনের কথা স্বীকার করেছেন বলে দাবি তদন্তকারীদের।

শনিবার চিড়িয়া মোড়ে নিজের বাড়ির সিঁড়ির উপর রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় নিউটাউন থানার এক সিভিক ভলান্টিয়ারকে। বাড়ির উপরের ঘর থেকে তাঁর স্বামী সুপ্রতিমকে চেয়ারে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ।

হাসপাতালে নিয়ে গেলে শম্পাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। আরজিকর হাসপাতালে পাঠানো হয় মহিলার স্বামীকে। এরপর ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ।

জিজ্ঞাসাবাদের সময় প্রথমে সুপ্রতিম জানান, শুক্রবার রাত আটটা নাগাদ কয়েকজন বাড়িতে এসে লুঠপাট চালায়, তারাই এই কাণ্ড ঘটিয়েছে। কিন্তু এই দাবি মানতে নারাজ ছিল পুলিশ। তাদের ধারণা, সন্দেহের বশে সুপ্রতিমই স্ত্রীকে খুন করেছেন।