প্রেমে আপত্তি, রাজস্থানে বান্ধবীর পরিবারের হাতে খুন ভিন্নধর্মী তরুণ


জয়পুর: রাজস্থানের বিকানীরে এক তরুণীর পরিবার তাঁর ভিন্নধর্মী প্রেমিককে পিটিয়ে মেরে ফেলেছে বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে, ওই তরুণীর সঙ্গে যুবকটির সম্পর্ক তাঁর পরিবারের পছন্দ ছিল না। তার জেরে গোটা ঘটনা।

মৃতের নাম সইফ আলি। বছর ২২-এর সইফ স্থানীয় বাজারে ফল ওজন করে দিতেন। মঙ্গলবার রাত নটা নাগাদ রামপুরা বস্তি এলাকায় বান্ধবীর সঙ্গে দেখা করতে যান তিনি। অভিযোগ, বান্ধবীর পরিবার আগে থেকেই ঠিক করে রেখেছিল, সইফকে মারধর করবে তারা।

গাড়ি করে শহরের বাইরে কার্ণি ইন্ডাস্ট্রিয়াল এরিয়ায় সইফকে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারধর করে তাঁর দুটো পা ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ। তারপর ফেলে দেওয়া হয় পচা ডোবায়। পুলিশ এসে সইফকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। সেখানেই বুধবার ভোর সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয় তাঁর। তবে মৃত্যুর প্রকৃত কারণ ময়নাতদন্তের পরেই জানা যাবে বলে পুলিশ জানিয়েছে।

মেয়েটির ৩ আত্মীয়কে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে খুন, খুনের জন্য অপহরণ, জোর করে আটকে রাখা, শারীরিকভাবে ক্ষতি করা, প্রমাণ লোপ ও দাঙ্গা বাধানোর মত অভিযোগ আনা হয়েছে।

এ বছরের শুরুতে ভিন্ন ধর্মে প্রেম করার 'অপরাধে' দিল্লির জনবহুল রাস্তায় হাজারটা চোখের সামনে খুন হন অঙ্কিত সাক্সেনা নামে এক তরুণ। সে ক্ষেত্রেও অভিযোগের আঙুল ওঠে তাঁর প্রেমিকার পরিবারের দিকে।