'হিটলারের মতো পরিণতি হবে মমতার' : সুজন


ব্যারাকপুর : "মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিণতি হবে হিটলারের মতোই। হিটলার চেয়েছিলেন ১০০ শতাংশ আসনে জয়লাভ করতে। আপনিও তাই চেয়েছেন। তাই, পরিণতিটা মাথায় রাখবেন।" ব্যারাকপুরে SFI আয়োজিত ছাত্র উৎসব ২০১৮-তে প্রধান বক্তা হিসেবে যোগ দিয়ে একথা বলেন CPI(M) নেতা সুজন চক্রবর্তী।

সুজনবাবু বলেন, "রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কর্নাটক যাচ্ছেন। ভালো কথা। তিনি বলেছেন কর্নাটকে গণতন্ত্রের জয় হয়েছে। কিন্তু, বাংলায় পঞ্চায়েত নির্বাচনে কী হয়েছে ? সে কথা কি মুখ্যমন্ত্রী বলবেন কর্নাটকে গিয়ে ? অন্য রাজ্যের বহু মুখ্যমন্ত্রীই কর্নাটকে আমন্ত্রিত। তাঁদের সামনে মুখ্যমন্ত্রী গিয়ে বলবেন তাঁর রাজ্যে গণতন্ত্রের জয় হয়েছে ?" তিনি আরও বলেন, "রাজনীতিতে এখন লুম্পেনদের নেতৃত্ব চলছে। লুম্পেনদের মাথায় একদিকে শাসকদলের শীর্ষ নেতৃত্বের হাত এবং অন্যদিকে রয়েছে পুলিশ।" 

রাজ্যের পরিস্থিতি নিয়েও মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন সুজনবাবু। তাঁকে হিটলারের সঙ্গেও তুলনা করেন। বলেন, "হিটলার চেয়েছিলেন ১০০ শতাংশ আসনে জয়। আমাদের মুখ্যমন্ত্রীও সেটাই চান। হিটলার ৯৯ শতাংশ আসনে জয় পেয়েছিলেন। আর পঞ্চায়েত নির্বাচনে ৯৫ শতাংশ আসনে জয় পেয়েছেন মুখ্যমন্ত্রী। খুব একটা পিছিয়ে নেই। একটা কথা বলে রাখি, হিটলারের পরিণতি মনে আছে তো আপনার ? সেই পরিণতির দিকে খেয়াল রাখুন।"