ভয় দেখিয়ে বারবার ‘ধর্ষণ’, ধৃত ইঞ্জিনিয়ার


এক তরুণীর আপত্তিকর ছবি ও ভিডিয়ো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে একাধিক বার তাঁকে ধর্ষণের অভিযোগে এক ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করল বিধাননগর সাইবার থানার পুলিশ। ধৃতের নাম রাহুলকুমার ত্রিপাঠি (২৬)।

পেশায় ইঞ্জিনিয়ার সেই তরুণীর অভিযোগ, ধৃত রাহুলের সঙ্গে কয়েক বছর ধরে তাঁর যোগাযোগ রয়েছে। ক্রমশ তাঁদের সম্পর্ক ঘনিষ্ঠ হয়। সেই সূত্র ধরে ওই তরুণীর ছবি ও ভিডিয়ো তুলে রাখেন রাহুল। ২০১৫ সাল থেকে তাঁদের সম্পর্কে দূরত্ব বাড়তে থাকে। সেই কারণে তরুণী সম্পর্ক ছেদ করতে চাইলে শুরু হয় অশান্তি। অভিযোগ, এর পর থেকেই রাহুল ওই ছবি এবং ভিডিয়ো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে লাগাতার যৌন নির্যাতন চালান ওই তরুণীর উপরে। এমনকি অভিযোগ, ভয় দেখিয়ে তরুণীর বিভিন্ন শংসাপত্র ও মার্কশিট কেড়ে নিয়ে নিজের হেফাজতে রাখেন রাহুল। তরুণীর ই-মেল আইডি, ফেসবুকের পাসওয়ার্ডও পরিবর্তন করেন তিনি নিজে।

পুলিশ জানায়, রাহুলের আসল বাড়ি ঝাড়খণ্ডের বোকারো স্টিল সিটিতে। তিনি আইআইটি রুরকির প্রাক্তনী। উত্তরাখণ্ডের একটি সংস্থায় কাজ করেন তিনি। ওই তরুণীর সঙ্গে নিউ টাউনে দেখা করতে এলে গত ২৯ এপ্রিল সেখান থেকেই তাঁকে ধরে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, গ্রেফতারের পরে বিধাননগর আদালত থেকে দু'দিনের জন্য পুলিশি হেফাজতে রাখার নির্দেশ হয়। সেই সময়ে ধৃতের বোকারোর বাড়িতে গিয়ে মোবাইল ও ল্যাপটপ বাজেয়াপ্ত করা করে পুলিশ। তাতেই অভিযোগকারিণীর আপত্তিকর ছবি ও ভিডিয়ো তোলা হয়েছিল। পাশাপাশি, ওই তরুণীর মার্কশিট এবং বিভিন্ন শংসাপত্রও উদ্ধার করেছে পুলিশ। বুধবার ফের রাহুলকে বিধাননগর আদালতে পেশ করা হয়েছে।

অভিযোগ, রাহুল ওই তরুণীর ছবি ও ভিডিয়ো এমন ভাবেই গোপন করে রেখেছিলেন যে, ল্যাপটপ থেকে তা খুঁজে পেতে হিমশিম খেতে হয়েছে তদন্তকারীদেরও।