চিকিৎসা করাতে দেননি শ্বশুরবাড়ির লোকেরা, হায়দরাবাদে রোগে ভুগে মৃত্যু তরুণীর


হায়দরাবাদ: অবহেলাজনিত দীর্ঘ অসুস্থতার জেরে বৃহস্পতিবার রাতে হায়দরাবাদে মারা গিয়েছেন ২৮ বছরের এক গৃহবধূ। মৃতার নাম পি শালিনী। শ্বশুরবাড়ির লোকেরা তাঁর চিকিৎসার কোনও ব্যবস্থা করেননি বলে অভিযোগ। তাঁদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা ও ৪৯৮এ ধারায় অভিযোগ দায়ের হয়েছে।

শালিনী ছিলেন এমবিএ, চাকরি করতেন তিনি। বিয়ে করেন শ্রীহরি প্রসাদকে। বিয়ের বছরদুয়েক পর অন্তঃসত্ত্বা হলে তিনি চাকরি ছেড়ে দেন। তখন থেকে তাঁর ওপর শুরু হয় অত্যাচার। ছেলের জন্মের পর তাঁকে মেঝেতে শুতে দেওয়া হয়, শাশুড়ি শুতেন সদ্যজাত বাচ্চার কাছে।

এর ফলে শালিনীর ফসুফুসে সংক্রমণ হয়। অভিযোগ, শ্বশুর শাশুড়ি তাঁকে দিয়ে জোর করে লিখিয়ে নেন, তাঁর স্বাস্থ্যের জন্য কেউ দায়ী নয়।

এরপর তাঁর বাবা মা বাড়ি নিয়ে যান তাঁকে। সেখানেই পরশু রাতে শালিনীর মৃত্যু হয়। জানা গিয়েছে, শ্বশুরবাড়ির অত্যাচারে অতিষ্ঠ এই তরুণী গত বছরও বেশ কিছু ওষুধ খেয়ে ফেলে আত্মহত্যার চেষ্টা করেন। তখনও শ্বশুর শাশুড়ি তাঁর চিকিৎসার ব্যবস্থা করেননি, উল্টে পেট পরিষ্কার করতে সাবানগোলা জল খাইয়ে দেন।

মেয়ের ওপর অত্যাচারের কথা জানতে পেরে এর আগেও তাঁর শ্বশুর শাশুড়ির বিরুদ্ধে থানায় অভিযোগ করেন শালিনীর বাবা মা। কিন্তু এবার আর তাঁরা মেয়েকে বাঁচাতে পারলেন না।