বিফ বিক্রেতা সন্দেহে ব্যক্তিকে পিটিয়ে খুন, মধ্যপ্রদেশে গ্রেপ্তার ৪


বিফ বিক্রেতা সন্দেহে পিটিয়ে খুন করা হল মাঝবয়সি এক ব্যক্তিকে। বেধড়ক মার খেয়ে গুরুতর আহত আরও একজন। বৃহস্পতিবার গভীর রাতে মধ্যপ্রদেশের সাতনা জেলার আগমার গ্রামে এই ঘটনা ঘটেছে। 

মৃতের নাম রিয়াজ খান। বয়স ৪৫। তাঁর সঙ্গী ৩৫ বছরের শাকিল বর্তমানে কোমায় রয়েছেন জবলপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। তাঁদের অন্যান্য সঙ্গীরা কোনওক্রমে পালিয়ে বেঁচেছেন। পুলিশ জানিয়েছে, কাইমোর থেকে গ্রামে ফেরার সময় দুই গ্রামবাসী কয়েকজনকে গবাদি পশু নিয়ে যেতে দেখেন। সন্দেহ হওয়ায় তাঁরা তাঁদের বন্ধুবান্ধবদের সেখানে ডাকেন এবং মারধর শুরু করেন রিয়াজ ও শাকিলকে। 

রাত ৩টে নাগাদ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাঁদের উদ্ধার করে মাইহার হাসপাতালে নিয়ে যায়। সেখানেই মৃত্যু হয় রিয়াজের। ঘটনাস্থল থেকে একটি কাটা মহিষ ও আরও কিছু ব্যাগে দুটি পশুর মাংস উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

রিয়াজকে খুনের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা প্রত্যেকেই আমগারা গ্রামের বাসিন্দা। রিয়াস ও শাকিলের বিরুদ্ধে গোহত্যার অভিযোগ দায়ের করেছে পুলিশ। যদিও দুজনের পরিবারই এই অভিযোগ অস্বীকার করেছে। মধ্যপ্রদেশের আইনে গোহত্যার অপরাধে ৭ বছরের জেল ও ৫০০০ টাকা জরিমানার কথা বলা আছে।