আত্মহত্যা করা ছাত্র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পেল ৮৫ শতাংশ নম্বর


চেন্নাই: বাবার অত্যধিক মদ্যপান সহ্য করতে না পেরে তামিলনাড়ুতে যে তরুণ আত্মহননের পথ বেছে নিয়েছে, তার দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশিত হল। রীতিমতো ভাল ফল করেছে সে। মোট ১,২০০ নম্বরের মধ্যে এই ছাত্র পেয়েছে ১,০২৪ নম্বর। শতাংশের হিসেবে যা ৮৫। যদিও তার পরিবারের লোকজন সে খবর রাখেন না। ফল প্রকাশিত হওয়ার পর কয়েকদিন কেটে গেলেও, এই মেধাবী ছাত্রর পরিবারের কেউ গিয়ে শংসাপত্র নেননি।

দীনেশ নামে তিরুনেলভেলি জেলার ওই ছাত্র এ মাসের ২ তারিখ বান্নারপেট্টাই অঞ্চলের একটি রেল সেতুতে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। তার ভবিষ্যতে চিকিৎসক হওয়ার ইচ্ছা ছিল। ৬ তারিখ এনইইটি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল সে। মৃত্যুর সময়ও তার ব্যাগে ছিল সেই পরীক্ষার হল টিকিট। কিন্তু এই মেধাবী ছাত্র তার বাবার মদ্যপান মেনে নিতে পারেনি। তাই বাবাকে লেখা শেষ চিঠিতে মদ খাওয়া ছেড়ে দেওয়ার অনুরোধ জানিয়ে জীবন শেষ করে দেয় সে।

দীনেশের আত্মীয়রা জানিয়েছেন, সে বরাবরই ভাল ছাত্র ছিল। দশম শ্রেণির পরীক্ষায় মোট ৫০০ নম্বরের মধ্যে সে ৪৮৫ পেয়েছিল। চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণ করার জন্য তার স্কুল বদল করা হয়। কিন্তু বাবার মদ্যপান কোনওদিনই মেনে নিতে পারত না দীনেশ। সে অনেকবার বারণ করেছিল। কিন্ত তার বাবা শোনেননি। তাই সুইসাইড নোটে রাজ্যের সর্বত্র মদের দোকান বন্ধ করে দেওয়ার আর্জি জানিয়েছে সে। এখন তার বাবা বলছেন, তিনি আর মদ খাবেন না। তিনিও চান, সব মদের দোকান বন্ধ করে দেওয়া হোক।