কলকাতায় জালনোট সহ গ্রেপ্তার ব্যক্তি


কলকাতা : কলকাতায় জালনোট সহ গ্রেপ্তার এক। গতরাতে ময়দান থানা এলাকার মেয়ো রোডের জর্জ টেলিগ্রাফ স্পোর্টস ক্লাবের সামনে থেকে গ্রেপ্তার করা হয় তাকে। উদ্ধার হয়েছে ১ লাখ টাকার জালনোট। ধৃতকে আজ ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে।

ধৃতের নাম মিঠা লাল। সে রাজস্থানের জালোর জেলার বাসিন্দা। কলকাতা পুলিশের STF-এর কাছে খবর ছিল আগেই। সেই মতো খোঁজ চলছিল মিঠা লালের। গতরাতে তাকে মেয়ো রোডের জর্জ টেলিগ্রাফ স্পোর্টস ক্লাবের সামনে থেকে গ্রেপ্তার করেন গোয়েন্দারা। তার কাছ থেকে উদ্ধার হয় ২ হাজার টাকার ৫০টি জালনোট। 

গত ২১ মে বড়বাজারের ক‍্যানিং স্ট্রিট মার্কেট থেকে আবদুস সাত্তার এবং আজাদ শেখ নামে দু'জনকে জালনোট সহ গ্রেপ্তার করে STF । এদের মধ‍্যে আবদুস সাত্তারের বাড়ি মালদায়। আর আজাদ রাজস্থানের বাসিন্দা। তাদের কাছ থেকে উদ্ধার হয় দু'হাজার টাকায় ১০ লাখ টাকার জালনোট। দু'জনকে জিজ্ঞাসাবাদ করেই মিঠা লালের খোঁজ পায় STF। গোয়েন্দারা জানাচ্ছেন, চক্রে জড়িত রয়েছে আরও অনেকেই। তাদের খোঁজ চলছে। পুলিশের ধারণা, এই চক্রের সঙ্গে আন্তর্জাতিক জালনোট চক্রের যোগ রয়েছে। কোনও জঙ্গি যোগ আছে কি না সেই দিকটিও খতিয়ে দেখা হচ্ছে। ধৃতকে আজ ব্যাঙ্কশাল আদালতে তুলে নিজেদের হেপাজতে চাইবে STF।