নীরব মোদির কাছ থেকে গয়না কিনে থাকলে বিপদ


নীবর মোদী কেলেঙ্কারিতে এবার নজিরবিহীন পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। পলাতক ব্যবসায়ীর ব্র্যান্ড থেকে গয়না কিনেছেন, এমন ব্যক্তিদের উপর এবার নজর দেবে আয়কর দপ্তর। এই নিয়ে সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্স-এর সম্মতি মিলেছে বলে প্রকাশ ইকনমিক টাইমসের রিপোর্টে। 

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ₹১৩ হাজার কোটির দুর্নীতির অভিযোগ নীরব মোদীর বিরুদ্ধে। তাঁর নীরব মোদী ডায়মন্ডস ব্র্যান্ড-এর বিরুদ্ধে তদন্ত করছেন অর্থ মন্ত্রকের আধিকারিকরা। সম্প্রতি এই সংক্রান্ত ৯০ পাতার একটি রিপোর্টও তৈরি করা হয়েছে বলে খবর। ওই রিপোর্টে নীরব মোদী ডায়মন্ডস ব্র্যান্ডের গয়না কিনেছেন এমন খদ্দেরদের তালিকা তৈরি করা হয়েছে। তবে ₹৫ কোটি বা তার বেশির গয়না কেনা ব্যক্তিদেরই জিজ্ঞাসাবাদ করতে পারে আয়কর দপ্তর। 
এছাড়াও শীঘ্রই নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করবে ED। কয়েকদিনের মধ্যেই নীরব মোদীর বিরুদ্ধে চার্জশিট পেশ করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ' ফেরার আর্থিক অপরাধী আইন' অর্ডিন্যান্স চালু হওয়ার পর তা হাতিয়ার করেই এগচ্ছেন অর্থ মন্ত্রকের কর্তারা। শুধু দেশের সম্পত্তি নয়, বিদেশেও নীরবের সম্পত্তি বাজেয়াপ্ত করার চেষ্টা চলবে।