সংসারে অভাব, নাতিকে খুনের অভিযোগ দিদিমার বিরুদ্ধে


সানারানি সামন্ত

পারুলিয়া : অভাবের তাড়নায় নিজের নাতিকে খুন করে নদীতে ভাসিয়ে দেওয়ার অভিযোগ উঠল দিদিমার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে পারুলিয়া কোস্টাল থানার খোলাখালি এলাকায়। অভিযুক্ত দিদিমা সানারানি সামন্তকে গতকাল কাকদ্বীপ আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দেন বিচারক।

স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক বিবাদের জেরে নিজের তিন বাচ্চাকে নিয়ে বাপের বাড়িতে মায়ের কাছে চলে আসেন অর্চনা মাঝি। তাঁর বিধবা মা সানারানি সামন্ত বাড়িতে একাই থাকতেন। অভাবের সংসার। মেয়ে আসার পর সংসার চালাতে আরও সমস্যায় পড়েন সানারানি। বুধবার অর্চনার ১০ মাসের ছেলেকে নিয়ে ওঝার কাছে যাওয়ার নাম করে বাড়ি থেকে তিনি বেরিয়ে যান। এরপর নদী থেকে উদ্ধার হয় ওই শিশুর মৃতদেহ। স্থানীয় বাসিন্দারা মৃতদেহ ভাসতে দেখে হুগলি নদীতে। খবর দেওয়া হয় পারুলিয়া কোস্টাল থানায়। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। শুরু হয় তদন্ত। 

পুলিশ সূত্রে খবর, ডায়মন্ডহারবারের রামচন্দ্রপুরে তাপস মাঝির সঙ্গে বিয়ে হয়েছিল অর্চনার। পারিবারিক বিবাদের জন্য অর্চনা নিজের সন্তানদের নিয়ে বাপের বাড়িতে চলে আসেন। সানারানির সংসারে আগে থেকেই অভাব ছিল। তার উপর আবার মেয়ে ও তাঁর সন্তানরা আসায় সংসার চালানো দায় হয়ে ওঠে। এর জেরে তিনি এমন সিদ্ধান্ত নেন বলে পুলিশের অনুমান। সানারানিকে গ্রেপ্তার করে কাকদ্বীপ আদালতে তুললে ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দেন বিচারক।