কিশোরীকে গণধর্ষণ, অপমানে আত্মঘাতী ধর্ষিতা


হরিয়ানার মেওয়াটে গণধর্ষণের ‌অপমান সহ্য করতে না পেরে আত্মঘাতী হল এক কিশোরী। অভিযোগ, তাকে তুলে নিয়ে গিয়ে ৮ জন মিলে গণধর্ষণ করে। ১৭ বছরের কিশোরী মা–বাবার সঙ্গে থাকত মেওয়াটের নুহ জেলায়। রবিবার সকালে তারই গ্রামের ৮ জন তাকে প্রথমে অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ। কিশোরীর মা–বাবা সেই সময় বাড়ি ছিলেন না। পরে স্থানীয় মোহন রোডের একটি নির্জন এলাকা থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় কিশোরীকে।

আক্রান্ত কিশোরীর পরিবারের সদ্যসরা জানিয়েছেন, উদ্ধারের পর তাঁরা মেয়েটির কাউন্সেলিং করানোর চেষ্টা করেন। কিন্তু কিছুতেই সে ধর্ষণের ঘটনা ভুলতে পারছিল না। মঙ্গলবার সকালে কিশোরীর মা–বাবা দু'‌জনেই কাজে বেরিয়ে গেলে সে বাড়িতেই গলায় দড়ি দিয়ে ঝুলে পড়ে। মৃতার বাবা জানিয়েছেন, তাঁর মেয়ে অপরাধীদের চিহ্নিত করতে পেরেছিল। কিশোরী জানিয়েছিল, কারা নিয়মিত তাকে অনুসরণ করে এবং আপত্তিকর আচরণ করে তার সঙ্গে। অভিযুক্তদের পরিবার তো বটেই গ্রামের প্রভাবশালীরা পুলিশে নালিশ না করার জন্য তাঁদের ওপর চাপ দেয় বলে অভিযোগ করেছেন কিশোরীর বাবা।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের সন্ধানে বিভিন্ন জায়গায় একাধিবার হানা দিয়েছে তারা। শীঘ্রই তাদের গ্রেপ্তার করা হবে। অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা দায়ের হয়েছে।