দেখা যাবে সমস্ত টিভি চ্যানেল, মাত্র ১০০০ টাকায় ১০০Mbps ইন্টারনেট দেবে Jio!


মোবাইল পরিষেবার বাজার কাঁপানোর পর এবার ব্রডব্যান্ড কানেকশন আনতে চলেছে জিও। আর এবারও সস্তায় গ্রাহকদের পরিষেবা দিয়ে বাজিমাত করার পরিকল্পনা করেছে তার। বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়েছে তেমনই। জিও ফাইবার নামে এই পরিষেবায় ১,০০০ টাকায় মিলবে ১০০ এমবিপিএস ইন্টারনেট। সঙ্গে বিনামূল্যে দেখা যাবে টিভিও। 

মিন্ট-এ প্রকাশিত এক রিপোর্টে দাবি করা হয়েছে, ফাইবার - টু - হোম প্রযুক্তিনির্ভর ব্রডব্যান্ড পরিষেবার পরীক্ষা ইতিমধ্যে শুরু করে দিয়েছে জিও। মুম্বই ও দিল্লির কিছু এলাকা মিলছে এই পরিষেবা। সম্ভবত বছরের শেষে গোটা দেশের বড় শহরগুলিতে চালু হতে পারে জিও ফাইবার। তার আগে বাজার দখল করতে রণনীতি সাজাচ্ছে সংস্থা। 

সূত্রের খবর, মাসে মাত্র ১০০০ টাকায় ১০০ এমবিপিএস আনলিমিটেড ব্রডব্যান্ড কানেকশন দেবে জিও। ওই কানেকশনের সাহায্যে VoIP ফোন থেকে আনলিমিটেড কলের সুযোগ পাবেন গ্রাহকরা। সঙ্গে মিলবে সমস্ত টিভি চ্যানেল দেখার সুযোগও। অর্থাত্ মাসে ১০০০ টাকা খরচ করলেই মিটবে ইন্টারনেট, টেলিফোন ও টেলিভিশন দেখার সব খরচ। 

জিও ফাইবারের কানেকশন নিতে গেলে বর্তমানে ৪,৫০০ টাকা জামানত বাবদ জমা রাখতে হয়। সেই রাশি অপরিবর্তিত রাখতে পারে সংস্থা। 

গত ১ মে VoIP টেলিফোনিকে বৈধতা দিয়েছে ভারত সরকার। এই প্রযুক্তিতে ইন্টারনেট ব্যবহার করে ভয়েস কল করা যায় যে কোনও মোবাইল বা ফিক্সডলাইন ফোনে। সেক্ষেত্রে জিও ফাইবার পরিষেবা পুরোদমে চালু হলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের পাশাপাশি চাপে পড়তে হবে মোবাইল পরিষেবা প্রদানকারী ও ডিটিএইচ সার্ভিস প্রোভাইডারদের।