স্বচ্ছ ভারত গড়তে ৭০ লাখি গাড়িতে আবর্জনা বইলেন চিকিৎসক


স্বচ্ছ ভারত অভিযানে নজির গড়লেন চিকিৎসক। ৭০ লক্ষ টাকা দামের গাড়িতে আবর্জনা বহন করে অভিযানে অংশ নিতে সবাইকে আহ্বান জানালেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সাড়া দিয়ে সেলেবদেরও এই মহৎ কাজে অংশ নিতে আহ্বান জানিয়েছেন তিনি। এই সংক্রান্ত এই ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তারপর থেকেই সমাজের কাছে হিরো এই চিকিৎসক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযানের ভক্ত অভিনীত গুপ্তা। মনেপ্রাণে ওই অভিযানকে সমর্থন করেন ভোপালের ওই চিকিৎসক। শহরে ওই চর্মরোগ চিকিৎসকের একটি ক্লিনিকও রয়েছে। চিকিৎসক হিসেবে যথেষ্ট সুনামও রয়েছে তাঁর। তবে শুধু সাফাই অভিযানে সমর্থন জানিয়েই ক্ষান্ত থাকেননি তিনি। প্রধানমন্ত্রীর স্বপ্ন সফল করতে হাতেকলমে পাঠও দিচ্ছেন তিনি। নিজের বিদেশি গাড়িতেই এবার আবর্জনা বয়ে স্বচ্ছতার বিষয়ে সচেতনতা তৈরির চেষ্টায় নামেন তিনি। বহুমূল্য ওই গাড়িটির সঙ্গে একটি ট্রলি জুড়ে নেন অভিনীত। তাতে করে আবর্জনা বয়ে নিয়ে যান তিনি। রাস্তায় এহেন দৃশ্য দেখে থমকে যান পথচারীরা। এই দৃশ্য ক্যামেরাবন্দি করা হয়। তারপরই তা ছড়িয়ে পড়ে সোশ্যাল মেডিয়ায়। ওই চিকিৎসকের প্রশংসায় একের একের এক মন্তব্য করেন নেটিজেনরা।

এই বিষয়ে অভিনীত জানান, স্বচ্ছ ভারত অভিযানের ভক্ত তিনি। দেশকে সাফ রাখতে হবে। পরিচ্ছন্নতা নিয়ে সমাজে সচেতনতা বাড়াতেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। জনগণের কাছে তাঁর আবেদন, দেশকে জঞ্জাল মুক্ত করতে এগিয়ে আসুক দেশবাসী। শুধু তাই নয়, সলমন খান, রণবীর কাপুর, ধোনির মতো সেলেবদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। তাঁর এই পদক্ষেপে স্বচ্ছতার বিষয়ে আরও সচেতন হবে সমাজ বলেই মনে করা হচ্ছে।