মমতার কাছে সাড়ে তিন লক্ষ কোটি টাকার হিসেব চাইলেন অমিত শাহ, পাল্টা দিলেন অমিত মিত্র


কলকাতা: ২০১১ সালে পরিবর্তনের ঝড় তুলে ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দ‍্যোপাধায়। সেই মমতার রাজ‍্যে এসে পরিবর্তনের ডাক দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

মমতা বন্দ‍্যোপাধায় অবশ্য অনেক দিন আগে থেকেই দিল্লি থেকে মোদি সরকারকে উৎখাতের ডাক দিচ্ছেন। বিজেপি বিরোধী ফেডারেল ফ্রন্ট তৈরিতে তিনি কোমর বেঁধে নেমেছেন। মমতার এই জোট-তৎপরতাকে, তীব্র কটাক্ষ করেন অমিত শাহ। হুঁশিয়ারির সুরে বলেন, আগে বাংলা সামলান।

সাম্প্রতিক কালে পশ্চিমবঙ্গের প্রায় সব ভোটেই প্রধান বিরোধী দল হিসেবে উঠে এসেছে বিজেপি। তৃণমূলের থেকে অনেকটা পিছিয়ে থাকলেও, এখন রাজ‍্যে বিজেপিই ২ নম্বরে। তাতেই লোকসভা ভোটে ৪২টির মধ্যে ২২টি আসনে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছেন মোদির প্রধান সেনাপতি।

তৃণমূল সরকারের বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ এনে এদিন অমিত শাহ বলেন, ২০১৯-এ তৃণমূলের ঘুম উড়িয়ে দেব ৷ বাংলার উন্নয়নে টাকা দিয়েছে মোদি সরকার ৷ ৩ লক্ষ ৬০ হাজার কোটি টাকা কোথায়? ৷ তৃণমূলের সিন্ডিকেট সেই টাকা খেয়েছে ৷ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের আটকাতে ব্যর্থ রাজ্য সরকার ৷ তৃণমূল গরিবের চালও বেচে খায় ৷ এই সরকারের ক্ষমতায় থাকার যোগ্যতা নেই ৷ তৃণমূল সরকারকে উপড়ে ফেলুন ৷

অমিত শাহের দাবি মিথ্যে বলে পাল্টা দাবি অমিত মিত্রের ৷

কেন্দ্র প্রচুর টাকা দিচ্ছে না ৷ উল্টে প্রচুর টাকা কেটে নিচ্ছে কেন্দ্র ৷ বাতিল করা হচ্ছে বিভিন্ন প্রকল্প ৷ দেশে জরুরি অবস্থা চলছে ৷ বাংলায় এসে উনি হুমকি দিচ্ছেন ৷ তৃণমূল হুমকিকে ভয় পায় না ৷ মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে ৷ আগামী দিনে দেশকে নেতৃত্ব দেবেন মমতা ৷ তার দেওয়াল লিখন হয়ে গিয়েছে ৷