আলিপুর জেলে মাদক পাচার করতে গিয়ে ধৃত চিকিৎসক


আলিপুর জেলের মধ্যে মদ ও মোবাইল ফোন পাচার করায় এক চিকিৎসককে গ্রেপ্তার করল পুলিশ। অমিতাভ চৌধুরি নামে জেলের ওই চিকিৎসকের কাছ থেকে মদ, গাঁজা ও মোবাইল ফোন উদ্ধার হয়েছে।

চোরাপথে মাদক, মোবাইল ফোন সহ অনেক কিছুই জেলে ঢুকছে রক্ষীদের নজর এড়িয়ে। এ খবর নতুন কিছু নয়। ধর্মগ্রন্থের ভিতরের পাতা কেটে তার মধ্যে মোবাইল ফোন পাচারের ঘটনা ঘটেছে বর্ধমানে। হুগলির গুড়াপে বন্দীদের মধ্যে মারামারি ঘটনার পর জানা যায় জেলে বসেই এলাকা শাসন করছে দুষ্কৃতীরা। পাওয়া যায় মোবাইল। অতীতে আলিপুরে বন্দী পালানোর ঘটনার পর সেলে তল্লাশি চালিয়ে পাওয়া যায় মোবাইল, হিটার সহ আরও অনেক কিছু। কিন্তু জেলে সেগুলো কীভাবে ঢুকছে তা বুঝতে পারছিল না কারা কর্তৃপক্ষ। যাবতীয় সন্দেহ গিয়ে পড়ে কারা কর্মীদের উপর। কিন্তু, এবার মাদক পাচারের সময় হাতেনাতে ধরা পড়ল আলিপুর জেলের এক চিকিৎসক। কারা কর্তৃপক্ষ সূত্রে খবর, ওই চিকিৎসকের কাছ থেকে উদ্ধার হয়েছে ৪-৫ লিটার মদ, ৪ কেজি গাঁজা, ৩০টিরও বেশি মোবাইল ফোন। 

আলিপুর জেলের মধ্যে রয়েছে জেল হাসপাতাল। সেই সূত্রেই চিকিৎসক এবং চিকিৎসা কর্মীদের আনাগোনা রয়েছে জেলে। কাল রাতে তল্লাশির সময় ওই চিকিৎসকের কাছ থেকে নিষিদ্ধ বস্তু পাওয়ার পর জেল কর্তৃপক্ষ খবর দেয় আলিপুর থানায়। অমিতাভর বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। আজ তাকে আদালতে তোলা হবে।