প্রকাশ্যে মোদিকে খুনের হুমকি!


একেবারে প্রকাশ্য সভায় দাঁড়িয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের হুমকি দিলেন পাকিস্তানের নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী জামাত-উদ-দাওয়া বা জেইউডির এক নেতা মৌলানা বশির আহমেদ খাকি। বললেন ভারতকে ধ্বংস করার কথা। রমজান মাসেই আহ্বান জানালেন জিহাদের। এই জেইউডি-র প্রতিষ্ঠাতা হাফিজ সঈদ-ই মুম্বই হামলার মূল চক্রী।

শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরের পুঞ্চ জেলার রাওয়ালকোটের এক মসজিদে মুসল্লিরা নামাজ আদায়ের পর, ধর্মোপদেশ দেওয়ার নামে তাদের সামনে এই বিষাক্ত ভাষণ দেন খাকি। তিনি বলেন, 'ভারত ও আমেরিকায় ইসলামের ধ্বজা উড়বে। মোদীকে খতম করা হবে। আরও আরও শহিদের বলিদানে ধ্বংস হবে ভারত ও ইসরাইল।' রমজান মাসেই জিহাদেরও ডাক দেন এই মৌলানা। তাঁর মতে জিহাদ ও হত্যালীলা চালানো জন্য রমজান আদর্শ মাস। কারণ এই মাসে যাঁরা শহিদ হন তাদের জন্য জন্নত বা স্বর্গের দরজা খোলা থাকে। এজন্য উপস্থিত জনতার কাছে নিজেদের সন্তানদের জিহাদি হওয়ার পথে এগিয়ে দিতে আহ্বান জানান খাকি। তিনি বলেন, 'জেইউডি ক্যাডাররা কাশ্মীরে জিহাদ ঘোষণা করেছে। ভারতীয় বাহিনীর সঙ্গে জোর লড়াই হচ্ছে। তারা কাশ্মীরে জিহাদ করছে কাশ্মীরের মুক্তি ও ভারতের ধ্বংসের জন্য। কাফের-দের বিরুদ্ধে জিহাদের পতাকা তুলে ধরার জন্য আমি উপস্থিত জনতাকে আহ্বান জানাচ্ছি। তাদের বলব এই রমজান মাসে জেইউডির হাতে মুজাহীদিনদের জন্য যতটা করে পারেন গম, রেশন, টাকা তুলে দিন। মহিলাদের বলব তাঁরা টাকা দিন, সঙ্গে দিন আপনাদের সন্তানদের।'

জেইউডি আরেক নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবার প্রকাশ্য সংগঠন ছিল। লস্কর যোগ প্রমাণিত হওয়ার পর এই সংগঠনটিকেও নিষিদ্ধ ঘোষণা করা হয়। হাফিজ সঈদ-সহ একাধিক নেতাকে গৃহবন্দীও করা হয়েছিল। এবছর আমেরিকা তাদের জঙ্গি তালিকায় হাফিজ সঈদ ও জেইউডির নাম অন্তর্ভূক্ত করেছে। হাফিজের মাথার দাম হিসেবে ১০ মিলিয়ন ডলার বা ১ কোটি টাকা পুরষ্কারও ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবশ্য এই প্রথম নয়, আগেও হত্যার হুমকি পেয়েছেন। এ বছরের মে মাসেই তাঁকে সরিয়ে দেওয়ার চক্রান্ত করেছিল আইএস জঙ্গি গোষ্ঠী। তাঁকে স্নাইপার দিয়ে গুলি করে হত্যা করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু গুজরাত অ্যান্টি টেররিজম স্কোয়াড সেই চক্রান্ত ভেস্তে দেয়।