বিয়ের প্রস্তাব প্রত্যাখান, মহিলার চার বছরের ছেলেকে অপহরণ


বেশ কিছু দিন ধরেই সম্পর্ক মহিলার সঙ্গে ছিল। সেই সূত্রেই মহিলাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন ২৬ বছরের শিব কুমার। কিন্তু, পত্রপাঠ সেই প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন মহিলা।

সেই 'অপমান' সহ্য করতে পারেননি শিব। তখনই মহিলাকে 'শাস্তি' দেওয়ার পরিকল্পনা করে ফেলেছিলেন। সেই মতো মহিলার চার বছরের ছেলেকে অপহরণ করেন শিব কুমার। পুলিশের দাবি, শিশুটিকে নিয়ে কলকাতায় চলে আসার পরিকল্পনা ছিল অভিযুক্তের।
যদিও পুলিশের তৎপরতায় সেই পরিকল্পনা ভেস্তে যায় শিবের। মাত্র ছ'ঘণ্টার মধ্যেই শিবকে গ্রেফতার করা হয়। উদ্ধার হয় শিশুটি। বর্তমানে সে সুস্থ আছে বলেও জানা গিয়েছে।
গত শনিবার ঘটনাটি ঘটেছে পূর্ব দিল্লির হাসানপুর গ্রামের কাছে মধু বিহারে। ডেপুটি পুলিশ কমিশনার (পূর্ব) পঙ্কজ সিংহ জানিয়েছেন, শিব কুমারের পাড়াতেই থাকেন ওই মহিলা। শনিবার ইদের শুভেচ্ছা জানাতে মহিলার বাড়িতে যান শিব। কিছু দিন ধরেই স্বামীর সঙ্গে থাকেন না ওই মহিলা।থাকেন তাঁর এক মাসির সঙ্গে।

পুলিশ জানিয়েছে, ঘটনার সময় বাড়ির বাইরে খেলছিল বছর চারেকের ওই শিশু। ঘরের ভিতর কাজ করছিলেন মহিলা। বেশ কিছু ক্ষণ পরে মহিলা বাইরে এসে ছেলেকে না দেখতে পেয়ে খোঁজাখুজি শুরু করেন। সন্দেহের বশে শিবের বাড়িতেও যান তিনি। কিন্তু, সেখানে শিবকে না দেখে তাঁর সন্দেহ বেড়ে যায়। ফোন করেন শিবকে। যদিও ফোন বন্ধ থাকায় যোগাযোগ করতে পারেননি।

পুরো বিষয়টাই পুলিশে জানান তিনি। কিছু পরে অবশ্য শিবই ফোন করে মহিলাকে ছেলে অপহরণের কথা জানান। তখনই পুরো বিষয়টা নিশ্চিত হওয়া যায়। কিন্তু, আবার ফোন সুইচ অফ করে দেন অভিযুক্ত।

ডেপুটি কমিশনার পঙ্কজ সিংহ জানিয়েছেন, শিবের কল লিস্ট এবং শেষ অবস্থান দেখে তদন্ত শুরু হয়। ছ'ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা সম্ভব হয় অভিযুক্তকে। পুলিশের জেরায় অপহরণের কথা স্বীকার করেছেন শিব। ওই মহিলা বিয়ের প্রস্তাব প্রত্যাখান করাতেই যে এই অপহরণের পরিকল্পনা তাও জানিয়েছেন তিনি।