“পয়সার লোভে সুস্থ মানুষকে মেরে দিচ্ছে এই নার্সিংহোম”


ডেবরা (পশ্চিম মেদিনীপুর) : ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠল পশ্চিম মেদিনীপুরের ডেবরার একটি নার্সিংহোমে। নার্সিংহোম ভাঙচুর করে রোগীর পরিবারের সদস্য ও গ্রামবাসী। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

অজয় দলুই। বাড়ি ডেবরা ব্লকের ডেবরা ৫/১ অঞ্চলের বাড়াগড় গ্রামে। গতরাতে পেটে ব্যথা নিয়ে তাঁকে ভরতি করা হয়েছিল শ্রীমা নার্সিংহোমে। অভিযোগ, ইঞ্জেকশন দেওয়ার কিছুক্ষণ পর তাঁর মৃত্যু হয়। এরপর আজ সকালে মৃত্যুর খবর পাওয়ার পর পরিবারের সদস্য ও গ্রামবাসী একত্রিত হয়ে নার্সিংহোমে ভাঙচুর চালায়। জানালার কাঁচ, ওষুধের বাক্স, টেবিল সহ বিভিন্ন সামগ্রী ভাঙচুর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থানে আসে ডেবরা থানার পুলিশ। পুলিশের সামনেই চলে ভাঙচুর। নার্সিংহোম মালিককে গ্রেপ্তারের দাবিও তোলা হয়।

মৃতের আত্মীয় হাবুল দলুই বলেন, "পেটে গ্যাস হয়েছিল দাদার। নার্সিংহোমে নিয়ে আসি। ওকে অনেক ইঞ্জেকশন দিয়েছে। উলটো-পালটা ইঞ্জেকশন দেওয়ার জন্য ছেলেটার হার্টফেল হয়ে গেছে। হাইডোজ়ের জন্য মারা গেছে। যে ডাক্তার দেখছিল সে আসলে ডাক্তারই নয়।" তাঁর অভিযোগ, "এই নার্সিংহোমে আগেও অনেকে ভুল চিকিৎসায় মারা গেছে। সুস্থ মানুষকে মেরে দিচ্ছে এরা। পয়সার লোভে।" 

নার্সিংহোম মালিক প্রবীর মাইতি ঘটনার পর থেকেই পলাতক। তাঁকে ফোনে ধরা হলে তিনি বলেন, "ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। কোনও চিকিৎসকই চান না কাউকে মেরে ফেলতে। বা বিপদে ফেলতে। ওঁরা কেন ভাঙচুর করছেন বলতে পারব না।"

ঘটনার তদন্ত শুরু করেছে ডেবরা থানার পুলিশ।