লোকাল ট্রেনের কামরায় যুগলকে হেনস্থা, তরুণীর পোশাক নিয়ে অশালীন উক্তি সহযাত্রীর !


কলকাতা: ফের যেন পুনরাবৃত্তি ঘটল মেট্রোর 'আলিঙ্গন' বিতর্কের ৷ তবে এবার আলিঙ্গন নয়, বরং বসার আসন চাওয়ায় হেনস্থার মুখে পড়তে হল তরুণ ও তরুণীকে ৷ এমনকী, তরুণীর পোশাক নিয়েও কটুক্তি করল ট্রেনের সহযাত্রীরা ৷ পুরো অভিজ্ঞতার কথা ফেসবুকে জানালেন তরুণী ৷

তরুণী ফেসবুকে লিখলেন, গত শনিবার শিয়ালদহ থেকে বারাকপুরে যাওয়ার জন্য কৃষ্ণনগর লোকালে উঠি, আমি আর আমার এক বন্ধু ৷ আমরা দু'জন যাতে পাশাপাশি একই সিটে বসতে পারি, সেই সিটে বসে থাকা মধ্যবয়স্ক এক ব্যক্তিকে সরে বসার অনুরোধ করি ৷ কিন্তু ফ্যানের নিচ থেকে তিনি সরবেন না বলে জানান এক যাত্রী ৷ উপায় না দেখে খুবই অল্প জায়গাতে চেপেচুপে বসার চেষ্টা করি দু'জনে ৷ তা নিয়েই নানা উক্তি করতে থাকেন ওই যাত্রী ৷ শুরু হয় কথা কাটাকাটিও ৷ শুধু তাই নয়, পরের স্টেশন থেকে অন্য যাত্রী কামরায় উঠলে, তাঁদের সঙ্গে নিয়েই নানা কটুক্তি করতে থাকেন ৷ এমনকী, আমার পোশাক নিয়ে অভব্য মন্তব্য করেন ওই যাত্রী ৷

তরুণী ফেসবুকে লেখেন, 'মেয়ে হয়ে জেনারেল কামরায় ওঠার জন্য আমাকে কটুক্তি করে ৷ এমনকী, আমি জিনস ও টপ পরে থাকায় আমার পোশাক, আচার-ব্যবহার নিয়ে মন্তব্য করেন উনি ৷ আমাকে বলেন, মেট্রোর ঘটনা নাকি আমাদের মতো তরুণ-তরুণীদের জন্যই ঘটেছে ৷ '

গোটা কাণ্ডটি তরুণী মোবাইলে রেকর্ডিং করে ফেসবুকে শেয়ার করেছেন ৷ পুলিশের কাছেও দায়ের করেছেন অভিযোগ ৷