মধ্য প্রদেশের মন্দসৌরে ৭ বছরের মেয়েকে গণধর্ষণ, প্রতিবাদে রাস্তায় মানুষ


মন্দসৌর: মধ্য প্রদেশের মন্দসৌরে ৭ বছরের এক শিশুর গণধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে গোটা রাজ্য। হাজার হাজার লোক অপরাধীদের ফাঁসির দাবিতে রাস্তায় নেমেছেন। নির্যাতিত শিশু এই মুহূর্তে আইসিইউ-তে ভর্তি। এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ধৃত ২ জনের নাম ইরফান ও আসিফ। ২৬ তারিখ স্কুল ছুটির পর তৃতীয় শ্রেণির ওই ছাত্রীকে তারা অপহরণ করে বলে অভিযোগ। ধর্ষণের পর গলা কেটে খুনের চেষ্টা করে। বাস স্ট্যান্ডের কাছে লক্ষ্মণ দরওয়াজার ঝোপঝাড়ের মধ্যে গুরুতর জখম অবস্থায় পাওয়া যায় তাকে। পরদিন গভীর রাতে ইরফানকে গ্রেফতার করে পুলিশ। অন্যজন গ্রেফতার হয়েছে গতকাল।

প্রতিবাদে পথে নেমেছে গোটা মন্দসৌর। ২৮ তারিখ শহরে বনধ ডাকা হয়। গোটা এলাকায় বাড়িয়ে দেওয়া হয়েছে পুলিশ পাহারা। বার অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছে, অভিযুক্তদের হয়ে কোনও আইনজীবী আদালতে লড়বেন না। মেয়েটিকে মন্দসৌরে চিকিৎসার পর ইন্দোরে পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন জানা গিয়েছে, সে বিপন্মুক্ত।

চিকিৎসকরা জানিয়েছেন, তাকে ধর্ষণ করা হয়েছে। স্থানীয় মুসলিম সম্প্রদায়ও ঘটনার তীব্র নিন্দা করে অপরাধীদের ফাঁসির দাবি করেছে। জানিয়ে দিয়েছে, মৃত্যুর পর শহরের কবরস্থানে জায়গা হবে না তাদের। শিশুটির চিকিৎসায় যাতে কোনও ত্রুটি না থাকে তার দিকে নজর রাখছেন খোদ মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। জানিয়েছেন, অপরাধীদের ফাঁসির সাজা দেওয়ার জন্য তাঁর সরকার পুরোপুরি চেষ্টা করবে।