মহিলাদের উত্যক্ত করলেই খেতে হবে হাই ভোল্টেজ ঝটকা


মোরাদাবাদ: জ্যাকেট পরিহিতা এক মহিলা। একজন পুরুষ তাঁর দিকে কু-মতলবে এগিয়ে গেলেন! কিন্তু মুহূর্তের মধ্যে ঘটে গেল ম্যাজিক! হাই-ভোল্টেজ কারেন্টের তীব্র ঝটকায় পুরুষটি কুপোকাত!

না! এটা কোনও সায়েন্স ফিকশন ছবির চিত্রনাট্য নয়! বাস্তব ঘটনা! আর এই ম্যাজিকটা সম্ভব করে দেখিয়েছে 'মোরাদাবাদ ইনস্টিটিউট অফ টেকনোলজি'র কয়েকজন ছাত্র। দেশজুড়ে রোজই কোথাও না কোথাও ঘটে চলেছে মহিলাদের উওর যৌন নির্যাতন। আর সেই সমস্যার খানিকটা সুরাহা করতেই এক অভিনব উপায় বের করল এই ছাত্রের দল।

তারা আবিষ্কার করেছে এক বিশেষ ডিজাইনের জ্যাকেট। এই জ্যাকেটের মধ্যে ইলকট্রিক্যাল সার্কিট ব্যবহার করে জিপিএস এবং জিএসএম সিস্টেম লাগানো রয়েছে। রয়েছে একটি পাওয়ার বোতাম ও ক্যামেরাও। ফলে, কোনও মহিলা জ্যাকেটটি পরার পর, কেউ যদি তাঁকে উত্যক্ত করার চেষ্টা করেন, তা হলে শুধু বোতাম টেপার অপেক্ষা!

বোতামে চাপ লাগা মাত্রই ২৪ ভোল্টের কারেন্ট লাগবে ইভটিজারের গায়ে। জ্যাকেটে লাগানো জিপিএস চিপের মাধ্যমে কিছুক্ষণের মধ্যেই পুলিশও পৌঁছে যাবে ঘটনাস্থলে। ক্যামেরায়  ছবিও উঠে আসবে। যদি ভাবেন, এহেন গুণসম্পন্ন জ্যাকেটটি অদ্ভুত দেখতে, তা হলে ভুল ভাবছেন! দেখতে আর পাঁচটা সাধারণ জ্যাকেটের মতোই, হালকাও! শ্রাগের মতো করেই ব্যবহার করতে পারবেন, গরমও লাগবে না।