সিভিল সার্ভিস পরীক্ষায় দুর্নীতির অভিযোগ! সরব পরীক্ষার্থীদের বিক্ষোভ


রাজ্যের সিভিল সার্ভিস পরীক্ষায় দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের দাবিতে সরব হলেন পরীক্ষার্থীরা। বিষয়টি নিয়ে সোমবার পরীক্ষার্থীরা এসপি মুখার্জি রোডে পিএসসি অফিসের সামনে বিক্ষোভও দেখান।

২০১২ সালের পর ২০১৭-তেও পরীক্ষায় দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন পরীক্ষার্থীরা। বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের কাছেও দরবার করা হবে বলে জানিয়েছেন পরীক্ষার্থীরা।

বিক্ষোভে অংশ নেওয়া পরীক্ষার্থীদের অভিযোগ, ২০১৭-র ডব্লুবিসিএস-এর প্রিলিমিনারির দুটি লিস্ট বের করা হয়েছিল। প্রথম তালিকায় যাঁরা সুযোগ পায়নি, দ্বিতীয় তালিকায় তাঁদের সুযোগ করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। মেইন পরীক্ষায় প্রশান্ত বর্মন নামে এক পরীক্ষার্থীর ইংরেজির নম্বর শূন্য থেকে ১৬২ করে দেওয়ার অভিযোগও উঠেছে পিএসসি কর্তৃপক্ষের বিরুদ্ধে। এমন কী বাংলায় তাঁর নম্বর ১৮ থেকে ১৬৮ করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেছেন পরীক্ষার্থীরা।

এর আগে বিষয়টি নিয়ে পিএসসি কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানো হয়েছিল বলে জানিয়েছেন পরীক্ষার্থীরা। সেই সময় পিএসসি-র চেয়ারম্যান বিষয়টি নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছিলেন বলে দাবি পরীক্ষার্থীদের। যদিও কাজের কাজ কিছুই হয়নি বলে জানিয়েছেন পরীক্ষার্থীরা।

পরীক্ষায় অকৃতকার্য হওয়া পরীক্ষার্থীরা জানিয়েছেন, আরটিআই করলেও তার কোনও উত্তরই দিচ্ছে না পিএসসি কর্তৃপক্ষ।