দমদম মেট্রো স্টেশনে আরপিএফের রাইফেল গুলিতে আহত ৯ বছরের বালক!


মেট্রো স্টেশনে আরপিএফ জওয়ানের এসএলআর থেকে গুলি ছিটকে আহত হল ন'বছরের বালক। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে দমদম মেট্রো স্টেশনে।

টিকিট কাউন্টারের সামনে ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। আহতকে পাঠানো হয়েছে আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, দুপুরে জওয়ানদের ডিউটি বদলের সময় ঘটনাটি ঘটে। এক জওয়ানের মানিব্যাগ মাটিতে পড়ে যায়। সেই ব্যাগ নিচু হয়ে তুলতে গিয়ে বিপত্তি। হাতের এসএলএর পড়ে যায়। সেফটি ক্যাচ  খুলে গিয়ে গুলি ছিটকে যায়। সেই সময় টিকিট কাউন্টারে মায়ের সঙ্গে দাড়িয়ে ছিল ন'বছরের সপ্তর্ষি বসু। সোনারপুরের বাসিন্দা সপ্তর্ষি। গুলি ছিটকে ওই বালকের পায়ে লাগে। তবে মেট্রো রেল সূত্রে জানানো হয়েছে, সপ্তর্ষির অবস্থা স্থিতিশীল।

ঠিক কী ভাবে গুলি চলল সেটা একনও স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে আরপিএফ জওয়ান দিনেশ কুমার মীনা মানিব্যাগ তুলতে গেলে, তাঁর হাত থেকে রাইফেলটি ছিটকে পড়ে। সেই ধাক্কাতেই কোনও ভাবে সেফটি ক্য়াচ খুলে যায়। দিনেশকে ইতিমধ্যেই সিঁথি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। মেট্রো কর্তৃপক্ষ এবং আরপিএফ আলাদা আলাদা তদন্ত শুরু করেছে। খতিয়ে দেখা হচ্ছে সিসি ক্যামেরার ফুটেজও। ঘটনাস্থলে পৌঁছেছে সিঁথি থানার পুলিশ। মেট্রো চলালচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।