গর্ভেই তাঁকে মেরে ফেলতে চেয়েছিলেন মা, বললেন ভারতী


ভারতী সিংহ

তাঁর কমিক টাইমিং আর কৌতুকে ভেসে যান দর্শকরা। তাঁকে দেখলেই গোমড়াথেরিয়ামের মুখেও ফুটে ওঠে অকৃত্রিম হাসি। অথচ তিনিই যে নিজের বুকে এত বড় একটা কষ্ট চেপে রাখেন, সে কথা কে জানত!

ভারতী সিংহ, টেলিভিশনের অতি চেনামুখ। সম্প্রতি নিজের সম্পর্কে এমন এক তথ্য দিলেন, যা স্তম্ভিত করেছে তামাম টেলি-দর্শককে। রাজীব খান্ডেলওয়ালের সেলিব্রিটি চ্যাট শো 'জাজবাত... সঙ্গীন সে নমকিন তক'-এর খ্যাতি মূলত টেলি-তারকাদের জীবনের না-বলা কথাগুলিকে বের করা আনার জন্য। প্রতিষ্ঠার জন্য তাঁদের স্ট্রাগলের দিন থেকে শুরু করে প্রতিষ্ঠার পরে পেশাগত তথা ব্যক্তিগত জীবনে তাঁদের বিভিন্ন সমস্যার কথা তাঁরা অকপটে শেয়ার করেন এই শো-য়। এর আগে ইজাজ খান, কর্ণ পটেল, দিব্যাঙ্ক ত্রিপাঠীর মতো তারকা তাঁদের জীবনের অনেক না-বলা কথাকে তুলে এনেছেন রাজীবের সহযোগিতায়। কিন্তু সম্প্রতি ভারতী যা জানালেন, তা এর আগে কেউ বলতে পারেননি।

রাজীবের শো-য় ভারতীকে প্রশ্ন করা হয়েছিল, তাঁর মা তাঁর এই সাফল্যে গর্বিত বোধ করেন কি না। উত্তরে সবাইকে স্তম্ভিত করে দিয়ে ভারতী জানান, আর্থিক দুরবস্থার কারণে তাঁর মা তাঁকে অ্যাবর্ট করতে চেয়েছিলেন।
 
ভারতী অকপটেই জানা, আর্থিক সমস্যায় পড়েই গর্ভস্থ সন্তানকে বিনষ্ট করার কথা ভেবেছিলেন তাঁর মা। কিন্তু শেষ পর্যন্ত যে তা করা হয়নি, তা তো প্রমাণিত। আর আজ তাঁর মা খুবই গর্বিত তাঁর পারফরম্যান্সে।

২০১৮-এর নারীদিবসে ভারতী জানিয়েছেন, প্রত্যেকটি পুরুষের সাফল্যের পিছনে একজন নারীর অবস্থানকে চিহ্নিত করা হয়। কিন্তু তাঁর জীবনে তিনজন নারীর অবদান রয়েছে। এঁদের সীমাহীন ভালবাসা আর সমর্থনই সম্ভব করে তুলেছে তাঁর সাফল্যকে। এঁরা তাঁর মা, বোন এবং বোনঝি।