মহিলা অন্তঃসত্ত্বা প্রমাণ দিতে গুয়াহাটি বিমানবন্দরে পোশাক খুলে পরীক্ষা, বিতর্ক


গুয়াহাটি:  গুয়াহাটি বিমানবন্দরে চরম হেনস্থার শিকার এক অন্তঃসত্ত্বা মহিলা। তাঁকে পোশাক খুলে প্রমাণ দিতে হল, তিনি সত্যিই অন্তঃসত্ত্বা। ঘটনাটি ঘটেছে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদোলয় আন্তর্জাতিক বিমানবন্দরে।

ঘটনাটি ঘটেছে গত ২৪ জুন। ওই মহিলা গুয়াহাটি থেকে দিল্লি ফিরছিলেন তাঁর স্বামীর সঙ্গে। সেইসময়ই এই অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয় তাঁকে।

এই ঘটনায় সবচেয়ে বিরক্তিকর যে বিষয়টি ঘটেছে সেটা হল, মহিলাকে পরীক্ষা কোনও চিকিৎসক করেননি। বদলে সিআইএসএফ-এর এক মহিলা নিরাপত্তাকর্মী পেট টিপে মহিলার পরীক্ষা করেন। ওই মহিলা ২৫ সপ্তাহের অন্তঃসত্ত্বা।

মহিলার স্বামী জানিয়েছেন, তিনি স্পাইস জেট কর্তৃপক্ষকে তাঁর স্ত্রীর জন্যে একটি হুইল চেয়ারের আয়োজন করে দিতে বলেছিলেন। কিন্তু হুইলচেয়ারতো দূররে কথা, সিআইএসএফ কর্মীরা তাঁদের বোর্ডিং পাসও দিতে চাননি। তার আগে ওই মহিলাকে বলা হয় আপনি যে সত্যিই অন্তঃসত্ত্বা তার প্রমাণ দিন।

এরপরই পুরো ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান মহিলার স্বামী। সূত্রের খবর, পুরো বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে সিআইএসএফ কর্তৃপক্ষ। প্রয়োজনে অভিযুক্ত ব্যক্তির কড়া শাস্তিও হতে পারে। শুরু হয়েছে তদন্ত।