স্ত্রী মশগুল চ্যাটে, বিচ্ছেদ চান স্বামী


স্ত্রী সারা দিন মোবাইলে ব্যস্ত। সোশ্যাল মিডিয়ায় সময় কাটান। এই অভিযোগে দিল্লির এক পরিবার-আদালতে বিচ্ছেদের মামলা দায়ের করলেন তিরিশ বছরের নরেন্দ্র সিংহ। তিনি পেশায় সফটওয়্যার কর্মী। আদালত নরেন্দ্রর আবেদন গ্রহণ করেছে বলে শুক্রবার তাঁর আইনজীবী জানিয়েছেন।

মাত্র এক বছর আগে বিয়ে হয়েছিল তাঁদের। নরেন্দ্রর দাবি, বিয়ের পর দিন থেকেই মোবাইলে বুঁদ হয়ে থাকতেন স্ত্রী। সংসারের দিকে কোনও খেয়ালই রাখতেন না। এমনকি স্বামীকেও সঙ্গ দিতেন। স্ত্রীর বিরুদ্ধে একাধিক পুরুষের সঙ্গে রাত জেগে চ্যাটিংয়ের অভিযোগ এনেছেন নরেন্দ্র। দাবি, এ বিষয়ে স্ত্রীকে কিছু বললেই তিনি খেপে যেতেন। উল্টে হুমকি দিতেন নরেন্দ্রকে। শুধু তাই নয়, বাবা-মা বা পরিবারের জন্য যাতে নরেন্দ্র খরচ না করেন তা নিয়ে চাপাচাপি করতেন তাঁর স্ত্রী। যদিও সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন ওই মহিলার আইনজীবী। তাঁদের দু'জনকে নিয়ে কাউন্সেলিংয়ের নির্দেশ দিয়েছে আদালত।

এই ঘটনায় বিস্মিত দিল্লির ওই আদালতের এক 'ম্যারেজ কাউন্সেলর' বলেন, ''আগে বিয়ে ভাঙার কারণ হিসেবে পণ দেওয়া-নেওয়া, পারিবারিক কলহ, সম্পত্তি সংক্রান্ত বিবাদ— এ গুলো বেশি শোনা যেত। সোশ্যাল মিডিয়ায় আসক্তির কারণে বিয়ে ভাঙা এখনকার নতুন ট্রেন্ড।''

নতুন এই প্রবণতায় বিয়ে নামের প্রতিষ্ঠানটিই আজ ভাঙনের মুখে বলে উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি হিমা কোহালি।