ধর্ষণে অভিযুক্ত এই ধর্মগুরুর আশ্রম থেকে 'উধাও' ৬০০ মহিলা, ঘনীভূত রহস্য


রাম রহিম থেকে আসারাম বাপু, সাম্প্রতিককালে একের পর এক ধর্মগুরু অভিযুক্ত হয়েছেন ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধে। এঁদের মধ্যে রামরহিমের 'কীর্তি' শুধু ধর্ষণেই থেমে থাকেনি। একাধিক অপরাধের সঙ্গে নাম জড়িয়েছে তাঁর । এই তালিকায় যুক্ত হয়েছেন আরেক হিন্দু ধর্মগুরু দাতি মহারাজ।

রাজস্থানে দাতি মহারাজের আশ্রম থেকে ৬০০ জন মহিলা নিখোঁজ হয়েছেন বলে খবর। ধর্ষণে অভিযুক্ত দাতি মহারাজের আশ্রমে মোট ৭০০ জন মহিলা ছিলেন। কিন্তু সেখানে বর্তমানে ১০০ জনকে পাওয়া যাচ্ছে। বাকি মহিলাদের খোঁজে তদন্ত শুরু করেছে রাজস্থান পুলিশ। পুলিশি তদন্তের মূলত দুটি দিক। একদিকে খোঁজ চালানো হচ্ছে যে এই মহিলারা আদৌ পালিয়ে গিয়েছেন কি না! অন্যদিকে খোঁজ চলছে , নিখোঁজ মহিলাদের সঙ্গো কোনও অপরাধমূলক ঘটনা ঘটানো হয়েছে কি না!

এর আগে, এক ২৫ বছরের মহিলা দাতি মহারাজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন। দাতি মহারাজের শিষ্য ওই মহিলার সঙ্গে গণধর্ষণ হয়েছে বলে অভিযোগ তোলা হয়। তারপর থেকেই ঘটনার তদন্তে নামে রাজস্থান পুলিশ। মহিলার দাবি ছিল , তাঁকে জোর করে এই দাতি মহারাজের ঘরে ঢুকিয়ে দেয় আশ্রমের বাকি সদস্যরা। মহিলা শিষ্যদের সঙ্গে প্রায়ই রাত্রিবাস করতেন দাতি মাহারাজ,এমনই দাবি করেন ওই অভিযোগকারী মহিলা।