বিসিসিআই-এর বর্ষসেরা পুরস্কার পাচ্ছেন বিরাট কোহলি, হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানা


নয়াদিল্লি: গত দুই মরসুমে অসাধারণ ফর্মের জন্য বিসিসিআই-এর বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। মহিলাদের বর্ষসেরার পুরস্কার পাচ্ছেন হরমনপ্রীত কউর ও স্মৃতি মন্ধানা। মরণোত্তর কর্নেল সি কে নাইডু লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রয়াত পঙ্কজ রায়। জগমোহন ডালমিয়া ট্রফি দেওয়া হবে অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রহকারী ও উইকেটশিকারী এবং মহিলাদের জুনিয়র ও সিনিয়র স্তরে সেরা ক্রিকেটারকে।

আজ বিসিসিআই-এর পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, 'গত দুই মরসুমে (২০১৬-১৭ ও ২০১৭-১৮) বিস্ময়কর খেলার জন্য ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে সেরা আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে পলি উমরিগড় পুরস্কার দেওয়া হবে। ১২ জুন বেঙ্গালুরুতে বিসিসিআই-এর পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিরাটের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।'

২০১৬-১৭ মরসুমে ১৩টি টেস্টে ১,৩৩২ রান করেছিলেন বিরাট। গড় ছিল ৭৪। এই মরসুমে ২৭টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৮৪.২২ গড়ে তিনি ১,৫১৬ রান করেন। ২০১৭-১৮ মরসুমে ৬টি টেস্টে ৮৯.৬ গড়ে তাঁর মোট রান ৮৯৬। এই মরসুমে একদিনের আন্তর্জাতিকে তাঁর রানের গড় ৭৫.৫০। বর্ষসেরা ক্রিকেটার হিসেবে ১৫ লক্ষ টাকা পাবেন বিরাট।