গ্রাহকদের এক লাখ ফ্রি রাইড দিচ্ছে ওলা


শহুরে যানজট এবং পরিবেশ দূষণের মোকবিলায় শেয়ার ক্যাবের প্রতি মানুষের আগ্রহ আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে ওলা। এই অ্যাপ ভিত্তিক ক্যাব সংস্থা ফের শুরু করেছে তাদের #FarakPadtaHai আন্দোলন। এই ক্যাম্পেনের অংশ হিসেবে কলকাতা-সহ দেশের সব বড় শহরে নিখরচায় ১ লক্ষ শেয়ার রাইড দিচ্ছে ওলা। ৫ থেকে ৮ জুন পর্যন্ত চলবে এই ক্যাম্পেন। 

একজনের জন্য গোটা একটা ক্যাব ভাড়া না করে শেয়ারের ট্যাক্সিতে চড়লে যেমন রাস্তায় অত্যধিক গাড়ির সংখ্যা কমানো যায়, তেমন কার্বন নিঃসরণ কমে নিয়ন্ত্রণে আসে পরিবেশ দূষণও। এই কারণেই শেয়ার ক্যাবের প্রতি মানুষের আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে ওলা। এই নিয়ে টানা দ্বিতীয় বছর #FarakPadtaHai স্লোগান চালু করল তারা। দেশের সাতটি বড় শহরে এই ক্যাম্পেনের অংশ হিসেবে এক লক্ষ ফ্রি শেয়ার রাইড দেবে এই অ্যাপ-ক্যাব সংস্থা। কলকাতা ছাড়াও আরও যে সমস্ত শহরে নিখরচায় ওলা চড়ার সুযোগ পাওয়া যাবে, সেগুলি হল - দিল্লি, মুম্বই পুনে, বেঙ্গালুরু, চেন্নাই এবং হায়দরাবাদ। এই শহরগুলির মেট্রো স্টেশন, রেল স্টেশন এবং বাস স্টপ থেকে পাওয়া যাবে ফ্রি ওলা রাইডের সুযোগ। 
কলকাতা এবং বেঙ্গালুরুতেই ওলার শেয়ার ক্যাবের প্রতি মানুষের আগ্রহ সবচেয়ে বেশি। এর পরেই রয়েছে মুম্বই এবং চেন্নাই। যত বেশি সংখ্যক মানুষ শেয়ার ক্যাবের উপকারিতা বুঝতে পারবেন ততই ভালো বলে ওলার তরফে দাবি করা হয়েছে।