মায়ের কাপড় নিয়ে খেলতে খেলতে গলায় ফাঁস, মৃত্যু শিশুকন্যা


ব্যারাকপুর: জগদ্দলে মর্মান্তিক মৃত্যু শিশুকন্যার। মায়ের কাপড় নিয়ে খেলতে গিয়েই বিপত্তি। সিঁড়ির রেলিংয়ে ছিল কাপড়। প্রায় জড়িয়ে থাকা কাপড় নিয়েই খেলছিল শিশুকন্যা। আচমকাই খেলতে খেলতে কাপড়টি তার গলায় চেপে যায়। এর জেরেই ফাঁস লেগে মৃত্যু হল সাত বছরের শিশুকন্যার। সোমবার রাতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে জগদ্দল থানার ৩২ নম্বর ওয়ার্ডের নতুনপল্লি এলাকায়।

মৃতের নাম পূজা মজুমদার। স্থানীয় একটি স্কুলে দ্বিতীয় শ্রেণির ছাত্রী সে। এদিন রাতে দিদি পম্পা যখন ঘরের মধ্যে পড়তে ব্যস্ত তখনই বাইরের সিড়ির রেলিংয়ে খেলা করছিল পূজা। সেখানেই মেলে দেওয়া ছিল কাপড়। কাপড় নিয়েই চলছিল খেলা। খেলতে খেলতে কখন যে সেই কাপড় গলায় ফাঁসের আকার নিয়েছে বুঝতেও পারেনি শিশুটি। একটা সময় গলায় মারণ ফাঁসের মত চেপে বসে শাড়ি। জ্ঞান হারিয়ে ফেলে পূজা। এদিকে অনেকক্ষণ ধরে বোনের সাড়াশব্দ না পেয়ে তাকে খুঁজতে যেতেই বিষয়টি নজরে আসে পম্পার। দিদির চিৎকারে পড়শিরা ছুটে আসেন। সংজ্ঞাহীন শিশুটিকে উদ্ধার করে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

প্রতিবেশীরা জানিয়েছেন, মৃত শিশুটির বাবা ভিনরাজ্যে কাজ করেন। মা বাড়ি বাড়ি পরিচারিকার কাজ করেন। তাই দু'বোনে একা একাই বাড়িতে ছিল। প্রতিদিন এমনই থাকে তারা। কিন্তু এই ধরনের মর্মান্তিক ঘটনা ঘটতে পারে আঁচ করেননি হতভাগ্য মা বা প্রতিবেশীরা। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শোকে স্তব্ধ অষ্টম শ্রেণির পড়ুয়া দিদিও। খবর দেওয়া হয়েছে নাবালিকার বাবাকে।