পাটনায় চেন টেনে এক্সপ্রেস ট্রেন থামিয়ে আধঘণ্টা ধরে লুটপাট


পাটনা : পাটনা-হাতিয়া পাটলিপুত্র এক্সপ্রেসে ডাকাতি। গতরাতে বিহারের জামুই স্টেশনের আগে কুন্দনপুর হল্ট স্টেশনের কাছে AC-2, AC-3 ও ৪টি স্লিপার কামরায় ডাকাতি চালায় কয়েকজন দুষ্কৃতী। এই ঘটনায় রাতের ট্রেনে সফররত যাত্রীদের নিরাপত্তা নিয়ে ফের বড়সড় প্রশ্নচিহ্ন উঠল।

যাত্রীরা জানিয়েছেন, রাতে যখন ট্রেনটি কুন্দনপুর হল্টের কাছে পৌঁছয়, তখন চেন টেনে ট্রেন থামানো হয়। এরপর হঠাৎই ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়া শুরু হয়। তারপরই AC-2 এবং AC-3 কোচের জানালার কাচ ভেঙে দুষ্কৃতীরা ঢুকে পড়ে। আগ্নেয়াস্ত্র দেখিয়ে যাত্রীদের মারধর করে লুটপাট চালায়। নগদ টাকা ও সোনার গয়না ছিনিয়ে নেওয়া হয়। দুটি AC কোচ ছাড়াও ৪টি স্লিপার কামরাতেও লুটপাট চালায় দুষ্কৃতীরা। আধঘণ্টা ধরে অবাধে লুটপাট চালালেও রেলের কোনও সুরক্ষাকর্মীর দেখা পাওয়া যায়নি বলে যাত্রীদের অভিযোগ। শুধু তাই নয় ট্রেনে কোনও RPF ছিল না বলে জানিয়েছেন AC কোচের অ্যাটেনডেন্ট।

দুষ্কৃতীরা চলে যাওয়ার পরে ট্রেন জামুই স্টেশনে পৌঁছলে যাত্রীরা বিক্ষোভ শুরু করেন। দুষ্কৃতীদের মারধরে কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাঁদের ঝাঁঝা স্টেশনে চিকিৎসার ব্যবস্থা করা হয়। ওই স্টেশনেই যাত্রীরা ডাকাতির অভিযোগ করেন। ঘটনার তদন্ত শুরু করেছে RPF।