যৌন মিলনের সময়ও ফোন ঘাঁটেন প্রতি ১০ জনের মধ্যে ১ জন!


খাওয়ার সময়ে হাতে স্মার্টফোন ৷ খুটখাট চলতেই থাকে ৷ রেহাই নেই ওয়াশরুমেও ৷ কমোডে বসে দিব্য হাতে ফোন নিয়ে নাড়াচাড়া করাটাও তো এখন জলভাত ৷ এটাই তো এখন স্বাভাবিক ৷ তা বলে বিছানায়? হ্যাঁ বেশ কিছু দম্পতি অন্তরঙ্গ মুহূর্তের মাজেই নাকি স্মার্টফোন ব্যবহার করে ৷ এমনকী মিলনের সময়ও ফোন ব্যবহার করা থেকে বিরত থাকেন না অনেকেই ৷

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের একটি সমীক্ষায় জানা গিয়েছে, সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গ সময় কাটানোর মাঝপথে ফোন ঘাঁটেন প্রতি ১০ জনের মধ্যে একজন। এ বিষয়ে সমীক্ষা চালানোর সময় এক হাজার ব্যক্তির থেকে তথ্য নেওয়া হয় ৷ আর সমীক্ষার শেষে উঠে এসেছে এমন চমকপ্রদ ফলাফল । এর মধ্যে আবার ৪৩ শতাংশ মানুষ এই কাজটি একবার বা দু'বার নয়, অহরহই করে থাকেন।

বয়সের হিসেবে দেখা যায়, ১৮-৩৪ বছর বয়সীরা, (যাদেরকে বর্তমানে মিলেনিয়াল প্রজন্ম বলা হয়) ৩৫-৫১ বছর বয়সীদের তুলনায় এই কাজটি করেন প্রায় দ্বিগুণ।

এই ঘটনাটিতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই। তরুণদের মাঝে শয্যাসঙ্গীর বদলে ফোনের দিকে মনোযোগ দেওয়ার প্রবণতা বাড়ছে। ২০১৫ সালে টেক্সাসের বেইলর ইউনিভার্সিটির এক গবেষণায় দেখা যায়, প্রেমের সম্পর্কে থাকা ৪৬ শতাংশ মানুষের সঙ্গী তাদের ফোনের প্রতি বেশি মনোযোগ দেন।

টেক্সাসের ওই গবেষণায় আরও দেখা যায়, সঙ্গীর চাইতে ফোনের দিকে মনোযোগ দিলে সম্পর্ক তিক্ত হয়ে ওঠে, বিরোধ দেখা দেয় এমনকী দেখা দিতে পারে অবসাদ।