ত্রিকোণ সম্পর্কের জের? যুবক খুনে গ্রেফতার এই তরুণী


এই সেই সখি বিশ্বাস।

ত্রিকোণ সম্পর্কের জেরে উত্তর ২৪ পরগনার অশোকনগরে খুন হলেন এক যুবক। মৃতের নাম অজয় কর। বয়স ২৬। আততায়ীদের গ্রেফতারের দাবিতে ওই যুবকের মৃতদেহ নিয়ে থানার সামনে বিক্ষোভ আর অবরোধে সামিল হন স্থানীয় বাসিন্দারা। তার জেরে এক মহিলা ও তাঁর আর এক প্রেমিককে পুলিশ গ্রেফতার করেছে।

অশোকনগরের কল্যাণগড় পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে বাড়ি অজয়ের। এলাকায় ভাল ক্রিকেটার হিসেবে জনপ্রিয় ছিলেন তিনি। বুধবার রাত থেকে নিখোঁজ ছিলেন অজয়। বৃহস্পতিবার তাঁর পরিবারের তরফে একটি নিখোঁজ ডায়েরি করা হয় অশোকনগর থানায়। কিন্তু বুধবার গভীর রাতেই অশোকনগরে ২৬ নম্বর রেলগেটের পাশ থেকে এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করে রেলপুলিশ। হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই যুবককে মৃত ঘোষণা করা হয়। ময়নাতদন্তের জন্য দেহটি বারাসত জেলা হাসপাতালে পাঠানো হলে পুলিশের কাছ থেকে খবর পেয়ে অজয়ের পরিবার হাসপাতালে গিয়ে দেহটি শনাক্ত করে।

এর পরেই অশোকনগর থানায় সখি বিশ্বাস, বিশ্বজিৎ ভট্টাচার্য-সহ ৪ জনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন অজয়ের মা ডলি কর। তিনি অভিযোগ করেন, সখি ও বিশ্বজিৎ পরিকল্পিত ভাবে খুন করেছেন অজয়কে। বেশ কিছু দিন ধরেই অজয়কে বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন বিবাহবিচ্ছিন্না সখি। তাঁর দু'টি সন্তান আছে। ডলিদেবীর অভিযোগ, সখির অন্য এক প্রেমিকও আছেন। তাঁর নাম বিশ্বজিৎ। বিয়ে করতে রাজি না হওয়ায় বিশ্বজিৎকে দিয়ে অজয়কে খুনের হুমকি দিচ্ছিলেন সখি। বুধবার রাতেও বিশ্বজিৎ তাঁদের এলাকায় গিয়ে অজয়কে খুনের হুমকি দিয়ে এসেছিলেন তাঁর বন্ধুদের কাছে।

ময়নাতদন্তের পর অজয়ের দেহ নিয়ে এলাকার মানুষ শুক্রবার অশোকনগর থানার সামনে বিক্ষোভ দেখান, আততায়ীদের গ্রেফতারের দাবিতে। একই দাবিতে হাবড়া-নৈহাটি সড়ক এ দিন দুপুরে এক ঘণ্টার জন্য অবরোধ করা হয়।

এর পরেই পুলিশ গ্রেফতার করে সখি ও বিশ্বজিৎকে। তার পর অবরোধও উঠে যায়।