নিজের গোপনাঙ্গই কাটলেন পুরোহিত


আলোয়ার: ধর্ষণে অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরুদের কথা বলে ক্রমাগত লোকজনের ব্যঙ্গ-বিদ্রূপ সহ্য করতে না পেরে রাগে নিজের গোপনাঙ্গই কেটে দিলেন এক পুরোহিত। তিনি প্রকাশ্য অনুষ্ঠানে এই কাজ করেন। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে রাজস্থানের আলোয়ার জেলার মন্ধন গ্রামে। গুরুতর জখম অবস্থায় তাঁকে জয়পুরের সোয়াই মান সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির নাম অনিল পুরোহিত (৪১)। শুক্রবার বিকেলে একটি আশ্রমে ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে বহু গ্রামবাসী হাজির হন। সেখানেই আশারাম বাপু, গুরমিত রাম রহিম সিংহ, ফলহারী বাবা, দাতি মহারাজদের মতো ধর্ষণে অভিযুক্ত স্বঘোষিত গডম্যানদের কথা উল্লেখ করে অনিলকে ব্যঙ্গ করতে থাকেন বহু মানুষ। তিনি বলেন, যারা অপরাধ করেছে, আইনানুযায়ী তাদের শাস্তি হবে। কিন্তু সে কথা শুনেও কেউ শান্ত হননি। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠছে দেখে গোপনাঙ্গ কেটে ফেলেন অনিল।

স্থানীয় লোকজন জানিয়েছেন, একের পর এক স্বঘোষিত গডম্যান ধর্ষণে অভিযুক্ত হওয়ায় বিচলিত ও ক্ষুব্ধ ছিলেন অনিল। প্রতি মাসে ১৫ থেকে ৩০ তারিখ পর্যন্ত তাঁর আশ্রমে ভক্তরা গিয়ে রাতের প্রার্থনায় যোগ দেন। শুরুতে স্বঘোষিত গডম্যানদের কার্যকলাপের কথা শুনলেই রেগে যেতেন অনিল। শেষে ওই গডম্যানদের সঙ্গে তুলনা সহ্য করতে না পেরে তিনি গোপনাঙ্গ কেটে দিলেন।