এটিএম হ্যাকিং কাণ্ডের নয়া মোড়, পুলিশি তদন্তে চাঞ্চল্য়কর তথ্যের প্রকাশ


বর্ধমান: এটিএম হ্যাকিং কাণ্ডে পুলিশি তদন্তে উঠে এল নয়া তথ্য। গত কয়েকদিন আগেই অন্ডাল থানার একটি এটিএম হ্যাকিং মামলায় রানিগঞ্জের নিমচা ফাঁড়ি এলাকা থেকে ৪ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

এবার তাদের জিজ্ঞাসাবাদ করেই নতুন তথ্য হাতে পেল পুলিশ। গ্রেফতার করা হল আরও তিনজনকে। রবিবার রাতে চন্দন প্রসাদ, অজয় মাহাতো ও গৌরিশঙ্কর নামে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চন্দন মাহাতো জেকে নগর নগর কোলিয়ারি এলাকায় থাকে। অজয় মাহাতো রানিগঞ্জের বেলিয়াবাথান এলাকার বাসিন্দা।

আসানসোলের মহিশীলার বাসিন্দা গৌরিশঙ্কর। ধৃতদের কাছ থেকে প্রচুর ভুয়ো আধারকার্ড, সিমকার্ড, টিভি, ল্যাপটপ আটক করেছে পুলিশ। তদন্তে পুলিশ জানতে পেরেছে এই চক্রটি ভুয়ো নথি দিয়ে সিমকার্ড তুলে, সেই ফোন থেকে বিভিন্ন ব্যাঙ্কের গ্রাহককে ফোন করত। তাদের এটিএমের তথ্য জেনে নিয়ে অনলাইনে শপিং করত । পরে আবার সেই অনলাইনে কেনা জিনিসপত্র বিক্রি করে নগদ টাকায় রূপান্তরিত করা হত।

মূলত গ্রেফতার হওয়া তিনজন এই কাজেই যুক্ত। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য মিলবে বলে পুলিশের আশা । পুলিশের অনুমান আরও বেশ কিছু ব্যাক্তি এই চক্রের সঙ্গে যুক্ত। তাদের সন্ধানে চলছে জোর কদমে তল্লাশি ৷ ধৃতদের রাতেই অন্ডাল থানায় নিয়ে যাওয়া হয়েছে।