এটিএমে গোলমাল, তুলতে চাইলেন ৪ হাজার টাকা, পেলেন পাঁচ গুণ বেশি!


নাসিক: মহারাষ্ট্রর নাসিকে অ্যাক্সিস ব্যাঙ্কের একটি এটিএমে যান্ত্রিক ত্রুটি। সেখানে কয়েকজন গ্রাহক যে টাকা তুলতে চাইলেন, পেলেন তার পাঁচগুণ। ব্যাঙ্কের অনন্ত দুজন গ্রাহক সোমবার রাতে বিজয় নগরের সিআইডিসিও এলাকার ওই এটিএমের ইন্টারফেসে যে অঙ্ক লিখেছেন তার পাঁচগুণ বেশি টাকা পেয়েছেন।

এটিএমের ত্রুটি ধরা পড়ার আগে ওই এটিএম থেকে ২ লক্ষেরও বেশি টাকা তোলা হয়ে যায়। অ্যাক্সিস ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার প্রবীণ ভিসে এ কথা জানিয়েছেন।

সোমবার বিকেলে নতুন করে টাকা ভরার এক ডেবিট কার্ড গ্রাহক ১০০০ টাকা তুলতে এসে পেলেন পাঁচ হাজার টাকা।

অমল গোলাইট নামে অপর এক গ্রাহক চার হাজার টাকা তুলতে এসে পেলেন ২০ হাজার টাকা। গোলাইট বিষয়টি ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানাতে ভিসে সেখানে ছুটে যান। সেইসঙ্গে আম্বাদের পুলিশকেও সতর্ক করে দেন।
পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গ্রাহকদের ওই এটিএম থেকে টাকা তোলা বন্ধ করে বলে জানিয়েছেন ভিসে।

এটিএমের ওই গলোযোগের বিষয়টি তদন্ত করে দেখবে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। সিসিটিভি ফুটেজ ও কার্ড ব্যবহার সংক্রান্ত তথ্য খতিয়ে দেখে যাঁরা বেশি টাকা পেয়েছেন, তাঁদের কাছ থেকে তা ফেরত নেওয়া হবে।

অ্যাক্সিস ব্যাঙ্কের মুখপাত্র জানিয়েছেন, এটা একেবারেই বিচ্ছিন্ন ঘটনা। সংশ্লিষ্ট ক্যাশ রেপ্লেনিশমেন্ট এজেন্সি-র অপারেশন সংক্রান্ত ত্রুটির কারণেই তা ঘটেছে। ত্রুটি সঙ্গে সঙ্গেই মেরামত হয়েছে।এতে গ্রাহকদের বা ব্যাঙ্কের কোনও লোকসান হয়নি।