অফিস থেকে ‘চুরি’ ৯ লক্ষ, ধৃত কর্মী


ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে প্রায় ৯ লক্ষ টাকা চুরির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল জো়ড়াসাঁকো থানা। পুলিশ জানায়, ধৃতের নাম বিশ্বজিৎ পাঠক। বাড়ি গার্ডেনরিচে। অর্থনীতি নিয়ে স্নাতক হওয়ার পরেই তিনি জোড়াসাঁকো এলাকার ওই প্রতিষ্ঠানে কয়েক মাস আগে চাকরিতে যোগ দিয়েছিলেন।

অফিসের আলমারির চাবি নকল করে তিনি ৮ লক্ষ ৯৩ হাজার টাকা চুরি করেছিলেন বলে অভিযোগ। পুলিশ জানায়, শনিবার রাতে বিশ্বজিৎকে গ্রেফতারের পরে তাঁর বাড়ি থেকে চুরি যাওয়া টাকা উদ্ধার হয়েছে। আপাতত তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

পুলিশ সূত্রের খবর, মেছুয়া ফলপট্টিতে একটি পাটজাত সামগ্রীর ব্যবসায়ী সংস্থার তরফে ১৯ জুন অভিযোগ করা হয়, সম্প্রতি ব্যবসার কারণে নগদ ৮ লক্ষ ৯৩ হাজার টাকা দফতরে এসেছিল। তা আলমারি থেকে খোয়া গিয়েছে। অথচ আলমারির তালা ভাঙা হয়নি। ভিতরের কেউই চুরিতে জড়িত সন্দেহ করে জি়জ্ঞাসাবাদ শুরু হয়। তখনই বিশ্বজিতের কথায় অসঙ্গতি খুঁজে পান তদন্তকারীরা।

সংস্থার ম্যানেজারকে জিজ্ঞাসা করে জানা যায়, ১৮ জুন অফিস বন্ধ হওয়ার পরে মোবাইল ভিতরে রয়ে গিয়েছে বলে বিশ্বজিৎ ভিতরে ঢুকেছিলেন। তার পরেই বিশ্বজিৎকে চাপ দিলে তিনি বিষয়টি স্বীকার করে নেন।

পুলিশ জানায়, আগে থেকেই আলমারির চাবি নকল করে রেখেছিলেন বিশ্বজিৎ। মোবাইল ফেলে এসেছেন এই অছিলায় নিরাপত্তারক্ষীর কাছ থেকে চাবি নিয়ে ভিতরে ঢোকেন এবং নকল চাবি দিয়ে আলমারি খুলে টাকা হাতান। ৭ লক্ষ ৯৩ হাজার টাকা মোজা এবং কোমরে গুঁজেছিলেন। বাকি ১ লক্ষ টাকার একটি বান্ডিল পুরনো কাগজের র‌্যাকে লুকিয়ে রেখেছিলেন। সেই বান্ডিলটিও উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।