বিয়ের আসরে নাচ কেন? দলিত যুবককে গুলি করে খুন বিহারে


বিয়ের আসরে ঢুকে নেচেছিলেন তিনি। সেই 'অপরাধে' এক দলিত যুবককে বিয়ের আসরেই গুলি করে খুন করার অভিযোগ উঠল বিহারের মুজফফরপুরে।

পুলিশ জানিয়েছে নিহত ওই যুবকের নাম নবীন মাঁঝি (২২)। তিনি মুসাহার সম্প্রদায়ের। মুজফফরপুর থেকে ৩০ কিলোমিটার দূরে আভি ছাপরা গ্রামে এক প্রতিপত্তিশালী ব্যক্তির বিয়ে চলছিল। বিয়েতে নাচগানেরও আয়োজন ছিল। সেই নাচের আসরেই ঢুকে পড়েন নবীন। অভিযোগ, তখনই তাঁর উপর চড়াও হয় পাত্রপক্ষের লোকেরা। ভিড়ের মধ্যে থেকেই কেউ এক জন নবীনকে লক্ষ্য করে গুলি করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় নবীনের।

নবীনের পরিবারের কাছে এই খবর পৌঁছতেই পুরো গ্রাম ঘটনাস্থলে পৌঁছয়। এই ঘটনাকে কেন্দ্র করে গ্রামবাসী ও পাত্রপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পাত্রের বাড়িতে ভাঙচুর ও লুঠপাটের পাশাপাশি বেশ কয়েকটি গাড়িতে আগুন জ্বালিয়ে দেওয়ার অভিযোগ ওঠে গ্রামবাসীদের বিরুদ্ধে। পাল্টা অভিযোগ দায়ের করেন নবীনের পরিবার। তাঁদের অভিযোগ, পাত্রের ভাইপো মুকেশ কুমার নবীনকে গুলি করে হত্যা করেছে।

এই ঘটনা ঘিরে আভি ছাপরা গ্রামে পরিস্থিতি বেশ থমথমে হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় বিশাল পুলিশবাহিনী পৌঁছয়। সরাইয়ার এসডিপিও শঙ্কর ঝা জানান, দু'পক্ষই অভিযোগ দায়ের করেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।