বর্বরতা চলছেই, গণলালসার শিকার বি.টেক ছাত্রী


এক ঘৃণ্য অপরাধের শিকার বি.টেক স্নাতক। ঘটনাস্থল অন্ধ্র প্রদেশের কৃষ্ণ জেলার আগিরিপল্লী মন্ডলের পোটাভারাপাদু গ্রাম। প্রাক্তন সহপাঠীদের হাতে গণধর্ষিতা হলেন যুবতী। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে ধর্ষণ হলেও, ঘটনার কথা জানাজানি হয় শুক্রবার, ২৯ জুন। 

ফাইনাল ইয়ারে পড়ার সময়ে এই নারকীয় ঘটনার শিকার হন ২১ বছরের ওই ছাত্রী। ধর্ষণের ভিডিও তুলে রাখে তাঁর সহপাঠীরা। সম্প্রতি সেই ভিডিও দেখিয়ে ধর্ষকরা ব্ল্যাকমেল শুরু করলে নিরুপায় হয়ে আগিরিপল্লি পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন নির্যাতিতার বাবা।

 ঘটনার দিন অভিযুক্ত দুই সহপাঠী শিবা রেড্ডি এবং কৃষ্ণ ভামসি নির্যাতিতাকে জন্মদিনের পার্টির ছুতোয় একটি হোটেলে ডেকে নিয়ে যায়। নরম পানীয়তে ঘুমের ওষুধ মিশিয়ে তাঁকে অজ্ঞান করে ধর্ষণ করা হয়। যে ভিডিওটি তোলা হয়েছে সেখানে ধর্ষকদের মুখ অস্পষ্ট করে দেওয়া হলেও নির্যাতিতার মুখ স্পষ্ট করেই দেখানো হয়। সোশ্যাল মিডিয়াতেও তারা সেই ভিডিও পোস্ট করে, শেয়ার করে বেশ কিছু বন্ধুবান্ধবের সঙ্গে। নির্যাতিতা মা-বাবাকে এই কথা জানানোর পর তাঁরা কলেজ ম্যানেজমেন্টকে গোটা ঘটনার কথা বলেন। কলেজের হস্তক্ষেপে সেই ভিডিও সোশ্যাল মিডিয়া থেকে ডিলিট করে দেওয়া হয়। কিন্তু তাতেও সমস্যা থেকে মুক্তি পান না নির্যাতিতা। আরও এক সহপাঠী তাঁকে ভয় দেখাতে শুরু করে। বলে, তার কাছে ওই ভিডিওর কপি রয়েছে এবং তার সঙ্গে যৌন মিলনে রাজি না হলে সেই ভিডিও পাবলিক করে দেবে। এর পরেই ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ডি) এবং ৩৫৪ (এ) ধারায় পুলিশে নালিশ দায়ের করা হয়।