ICU-তে বেড না পেয়ে শিশুর মৃত্যু SSKM-এ!


কলকাতা : SSKM হাসপাতালে মৃত্যু হল এক সাতমাসের শিশুর। নাম তনিমা সরকার। বাড়ি নদিয়ার হরিণঘাটায়। মৃত শিশুর পরিবারের অভিযোগ, ICU-তে রাখার প্রয়োজন ছিল তনিমাকে। হাসপাতালের তরফে সেরকমই বলা হয়েছিল। কিন্তু, ICU-তে বেড ছিল না। হাসপাতাল কর্তৃপক্ষকে বারবার বলেও বেডের ব্যবস্থা করা হয়নি। সেকারণেই মারা গেছে শিশুটি। যদিও এনিয়ে হাসপাতালের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তনিমার পরিবারের তরফে জানা গেছে, শনিবার পড়ে গিয়ে মাথায় গুরুতর চোট পায় তনিমা। সেদিন তাকে প্রথমে হাবড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে RG কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অবস্থার উন্নতি হয়নি। বরং আরও অবনতি হয়। সেখান থেকে গতরাতে SSKM হাসপাতালে নিয়ে আসা হয়। SSKM-র চিকিৎসকরা জানায়, পড়ে গিয়ে মাথায় রক্তজমাট বেঁধেছে তনিমার। তাকে ICU-তে রাখা প্রয়োজন। অভিযোগ, ডাক্তারবাবুরা একথা বললেও ICU-তে বেডের ব্যবস্থা করে দিতে পারেননি। বারবার চিকিৎসক ও হাসপাতালের স্টাফদের বললেও ICU-তে বেডের কোনও ব্যবস্থা হয়নি।

তনিমার পরিবারের লোকজন জানিয়েছেন, বেড না পেয়ে চিকিৎসা না হওয়ায় মৃত্যু হয় তনিমার। এদিকে মৃত্যুর পর SSKM চত্বরে উত্তেজনা ছড়ায়। চিকিৎসকদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়ে তনিমার পরিবারের লোকজন। পরে ভবানীপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।