কলকাতা পুলিশের জালে ধরা পড়ল দুই জেএমবি জঙ্গি


ধৃত দুই জঙ্গি মুশারফ হোসেন (বাঁ দিকে) ও রুবেল আহমেদ।

 কয়েক মাস ধরেই গাজিয়াবাদের কাছে গৌতম বুদ্ধ নগরে গা ঢাকা দিয়েছিল বাংলাদেশের দুই মোস্ট ওয়ান্টেড জেএমবি জঙ্গি। রংপুরের ঠাকুরগাঁওয়ের বাসিন্দা ওই দুই যুবক বাংলাদেশে একাধিক নাশকতা এবং খুনে অভিযুক্ত।

সেই দুই জেএমবি জঙ্গিকে মঙ্গলবার উত্তরপ্রদেশ পুলিশের সহায়তায় গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত মুশারফ হোসেন এবং রুবেল আহমেদ, এ বছরের শুরুর দিকেই সীমান্ত পেরিয়ে কলকাতায় আসে। বাংলাদেশে ব্যাপক পুলিশি ধরপাকড় থেকে বাঁচতে এখানে আশ্রয় নিয়েছিল তারা।

কলকাতা পুলিশের দাবি, এ বছরের গোড়ার দিকে দু'জন বাংলাদেশি অনুপ্রবেশকারীকে গ্রেফতার করে আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। সেই দুই বাংলাদেশি নাগরিককে জেরা করেই প্রথম জানা যায় মুশারফ এবং রুবেলের কথা।

তখন তারা কলকাতায় ছিল। এর পরেই ওই দুই সন্দেহভাজন গা ঢাকা দেয়। তখন থেকেই কলকাতা পুলিশ তাদের গতিবিধির খোঁজ চালাচ্ছিল। সম্প্রতি গ্রেটার নয়ডার গৌতম বুদ্ধ নগরে তাদের হদিশ পায় এসটিএফ। তার পরেই যোগাযোগ করা হয় উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে। তাঁদের সহায়তায় মঙ্গলবার গ্রেফতার করা হয় দু'জনকেই। তাঁদের কলকাতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের এক আধিকারিক।